logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

নিজের বিপক্ষে গিয়ে খেলা উচিৎ না মনে করেন সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ আগস্ট ২০১৯, ১৯:২৫ | আপডেট : ০১ আগস্ট ২০১৯, ২০:০০
BAN, SL, rtvonline
সাকিব আল হাসান
আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের পর বাংলাদেশকে খেলতে হয়েছে বিশ্বকাপ। তার সপ্তাহ খানিক পরই আবার নেমে পড়তে হয় অনুশীলনে। খেলতে হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ত্রিদেশীয় সিরিজেই অনেকে চোটে পড়ে, যার প্রভাব পড়ে বিশ্বকাপে।

বিশ্বকাপের পর সেই প্রভাব আরও ভালোভাবেই সামনে আসে লঙ্কানদের কাছে হোয়াইটওয়াশ হবার পর। এর জন্য ফিটনেসকেই দায়ী করছেন সাকিব আল হাসান।

বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করার পরই সাকিব ছুটি নিয়েছিলেন কদিনের জন্য। যে কারণে খেলেননি শ্রীলঙ্কা সিরিজে। এই বিষয়টাকে ইতিবাচক হিসেবে দেখতে অনুরোধ এই বিশ্ব সেরা অল-রাউন্ডারের।

‘আমার ধারণা মতে, একটা প্লেয়ার যখন সম্পূর্ণ তৈরি থাকে তার তখনই খেলা উচিৎ। যখন সে তৈরি না তখন তার খেলা উচিৎ না। পুরোপুরি ফিট না হয়ে খেলতে গেলে তার খেলাটা কঠিন হয়ে যায়।’

---------------------------------------------------------------
আরো পড়ুন: তামিমকে বিশ্রামের পরামর্শ দিলেন সাকিব
---------------------------------------------------------------

সাকিব আরও বলেন, যখন কেউ মনে করছে যে, আমার বিরতি নেয়া উচিৎ বা কোচিং স্টাফ থেকে মনে করছে যে কোনও খেলোয়াড়কে বিশ্রাম দেয়া উচিৎ। এই ব্যপারটা দুই পক্ষকেই বোঝা উচিৎ। কখন কার বিশ্রাম প্রয়োজন বা কখন কাঁকে বিশ্রাম দেয়া দরকার এই জিনিসগুলা বুঝে আমাদের এগিয়ে যাওয়া উচিৎ। এর জন্য বোর্ড, কোচিং স্টাফ এবং খেলোয়াড়দের মধ্যে ভালো সমন্বয় থাকা দরকার।

বিশ্বকাপ থেকে শ্রীলঙ্কা সিরিজেও তামিম ইকবাল তার সেরাটা খেলতে পারেননি। এই প্রসঙ্গে সাকিব বলেন, তামিমের ভালো বিশ্রাম প্রয়োজন। যাতে সে ভালভাবে ফিরতে পারে।

‘একজন ক্রিকেটারের এমন খারাপ সময় আসতে পারাটাই স্বাভাবিক। আমার মনে হয় ওর জন্য এখন লম্বা সময়ের বিশ্রাম নেয়া দরকার, নিজেকে ফিরে পেতে এটা জরুরী। আমি নিশ্চিত তামিম এটা করবে।’

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়