• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টির জন্য টেস্টকে বিদায় আমীরের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জুলাই ২০১৯, ১৭:১০
টি-টোয়েন্টির জন্য টেস্টকে বিদায় আমীরের
ছবি- সংগৃহীত

লাল বলে আর বোলিং করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানি তারকা পেসার মোহাম্মদ আমীর। মাত্র ২৭ বছরে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর কারণটা অবশ্য টি-টোয়েন্টি ক্রিকেটের জন্যই।

‘পাকিস্তানের হয়ে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের সেরাটা দিতে এবং এর জন্য শারীরিকভাবে প্রস্তুত থাকতেই এমন সিদ্ধান্ত আমার’।

২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ১৭ বছর বয়সে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় তার। আমীর ৩৬টি ম্যাচে ১১৯টি উইকেট নিয়েছেন।

২০০৯ সালে অভিষেক হবার এক বছর পরই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে জড়িয়ে পড়েন ফিক্সিং কেলেঙ্কারিতে। এরপর সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন পাঁচ বছরের জন্য।

এরপর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে এসে ২০১৭ সালে আমীরের দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তান স্বাদ পায় চ্যাম্পিয়নট্রফি জয়ের। ফাইনালে ভারতের বিপক্ষে কোহলি, ধাওয়ান, রোহিতদের একের পর এক আউট করে টপ অর্ডারে ভাঙন ধরিয়ে দেন এই বাঁ-হাতি পেসার।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপেও আমীর বল হাতে ছিলেন উজ্জ্বল। বাকিদের ব্যর্থতায় দল সেমি-ফাইনালে উঠতে না পারলেও ৮ উইকেটে ১৭ উইকেট পান এই পেসার।

আমীর আরও বলেন, সিদ্ধান্তটা নেয়া এত সহজ ছিল না। অনেকে ভেবে এই সিদ্ধান্ত নিয়েছি। আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে। এখানে খেলার জন্য অনেক তরুণ পেসাররা মুখিয়ে আছে। আমি মনে করি, এর জন্য আমার সরে দাঁড়ানোটাই যথাযথ সিদ্ধান্ত। এখন পিসিবি সময় পাবে তাদের পরিকল্পনা সাজাতে।

আমীরের টেস্ট থেকে অবসর নিয়ে পিসিবির ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খান বলেন, মোহাম্মদ আমীর নিঃসন্দেহে বাঁহাতি সেরা বোলারদের একজন। সে শুধু খেলোয়াড় হিসেবেই নয়, মানুষ হিসেবেও অসাধারণ। টেস্ট ক্রিকেটে পাকিস্তান দলের ড্রেসিং রুম তাকে মিস করবে। তবে আমরা তার সিদ্ধান্তকে সম্মান জানাই এবং সাদা বলের ক্রিকেটে তার অসামান্য অবদানের জন্য আমরা কৃতজ্ঞ।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh