• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ জেতার দশম দিনেই এই অবস্থা!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুলাই ২০১৯, ১৮:০৮
ENGvIre test match
ছবি- সংগৃহীত

১০ দিন আগেই লডর্সে বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। হোম অব ক্রিকেট খ্যাত এই মাঠে বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে ইংলিশরা। টস জেতার পর ব্যাট করতে নামে জো রুট নেতৃত্বাধীন দলটি। আর এই সিদ্ধান্তটিই যেন কাল হয়ে দাঁড়ায় ক্রিকেটের জনকদের জন্য। ‘পুচকে’ দলটির বিপক্ষে মাত্র ৮৫ রানে গুটিয়ে গেছে বিশ্বকাপ জয়ীরা।

২০১৮ সালে প্রথমবারের মতো টেস্ট খেলেছিল আয়ারল্যান্ড। সে হিসেবে ১৪২ বছর আগে প্রথম টেস্ট খেলা ইংলিশদের কাছে তো পুচকেই বলা চলে প্রতিবেশী দেশটিকে।

লন্ডনে ম্যাচের তৃতীয় ওভারে প্রথম আঘাতটি হানেন মুরতাঘ। ওপেনার জেসন রয়কে ৫ রানে ফিরিয়ে দেন। তিন নম্বরে ব্যাট করতে নামা জো ডেনলি আউট হন মার্ক অ্যাডায়ারের বলে। দলের হয়ে সর্বোচ্চ ২৩ রান করতে সক্ষম হন তিনি।

আরেক ওপেনার ররি বার্নসকে ৬ রান করে ফিরেছেন ৩৭ বছর বয়সী মুরতাঘের বলেই। এর পর অ্যাডায়ারের দ্বিতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন ২ রান করা অধিনায়ক রুট।

জনি বেয়ারস্ট্রো, ক্রিস ওকস ও মঈন আলীকে শূন্য হাতে বিদায় করে পাঁচ উইকেট তুলে নেন মুরতাঘ।

দলীয় ৪৩ রানে ইংল্যান্ডের ৭ উইকেট চলে যায়। ৩ রান করা স্টুয়ার্ট ব্রড ও ১৮ রান করা স্যাম কারানকে ফিরিয়ে দেন বয়েড র‌্যাংকিন।

শেষ দিকে ওলে স্টোন দ্রুত কিছু রান তোলার চেষ্টা করেন। তবে ১৯ রান করে আডায়ের বলে থামেন তিনি। শেষ পর্যন্ত ১ রান করে জ্যাক লিচ অপরাজিত ছিলেন। ২৩.৪ বলে ৮৫ রান করতে সক্ষম হয় ২০১৯ সালে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

আয়ারল্যান্ডের হয়ে ৫টি উইকেট নেন মুরতাঘ। তিনটি উইকেট তুলে নেন অ্যাডায়ার। দুটি উইকেট তুলেছেন র‌্যাংকিন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইপিএলের প্লে-অফে থাকছেন না ইংলিশ ক্রিকেটাররা
ছেলে আব্রামকে ক্রিকেট শেখাতে ব্যস্ত শাহরুখ
এলপিএলের নিলামে নাম দিলেন তামিমসহ যেসব ক্রিকেটার
নারী ক্রিকেটের প্রচারণায় তিন স্কুলে জ্যোতি-মারুফারা
X
Fresh