logo
  • ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

ওয়েস্ট ইন্ডিজ সফরে বিরাটেই আস্থা ভারতের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ জুলাই ২০১৯, ১২:১৯
INDIA- rtvonline
ভারতের অধিনায়ক বিরাট কোহলি || ছবি- সংগৃহীত
বিশ্বকাপ পরবর্তী সময়ে গুঞ্জন ওঠে তিন ফরম্যাটে আলাদা অধিনায়ক করা হবে ভারতের। ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারত দল ঘোষণা করা হয়েছে। যদিও রোববার টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই বিরাট কোহলিকে অধিনায়ক ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক বোর্ড (বিসিসিআই)। আগামী তিন আগস্ট থেকে শুরু হচ্ছে একমাসের এই সফর। 

bestelectronics
একদিন আগে ক্যারিবীয় সফর থেকে সরে দাঁড়িয়েছিলেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার বদলে উইকেট-রক্ষক হিসেবে দলে জায়গা করে নিয়েছেন ঋষভ পন্থ। 

এদিকে দলটির সেরা বোলার যশপ্রীত বুমরাহকে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে বিশ্রাম দেয়া হয়েছে। তবে টেস্ট দলে জায়গা করে নিয়েছেন ডান-হাতি এই পেসার। বিশ্রাম দেয়া হয়েছে দলটির তারকা পেস-অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকেও।

ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে খলিল আহমেদকে, নভদীপ সাইনিকে সুযোগ দেয়া হয়েছে। এছাড়া মনিশ পান্ডে, শ্রেয়াস আয়ার ও ক্রুনাল পান্ডে ভারত ‘এ' দলে দুর্দান্ত পারফরমেন্স করে জায়গা করে নিয়েছেন জাতীয় দলে। 

৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ভারত দল 

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মনিশ পান্ডে, ঋষভ পন্থ(উইকেট রক্ষক), ক্রুনাল পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, খলিল আহেমদ ও নবদীপ সাইনি।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত দল 

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মনিশ পান্ডে, ঋষভ পন্থ(উইকেট-রক্ষক), কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মোহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ ও নবদীপ সাইনি।

২ ম্যাচ টেস্ট সিরিজে ভারত দল

বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), রহিত শর্মা, মায়ঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী,  ঋষভ পন্থ (উইকেট রক্ষক),  ঋদ্ধিমান শাহা (উইকেট রক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদ্বিপ জাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ ও উমেশ জাদব।

ওয়াই

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়