logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

১৭ মাস পর সরফরাজের ছক্কা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ মে ২০১৯, ২৩:২৬ | আপডেট : ১৯ মে ২০১৯, ২৩:৩৮
সরফরাজ আহমেদ || ছবি- সংগৃহীত
সরফরাজ আহমদের হাত ধরেই ২০১৭ সালের চ্যাম্পিয়নশিপ ট্রফি জিতে নিয়েছিল পাকিস্তান। বিশ্বকাপে ডান-হাতি এই উইকেট-রক্ষক ব্যাটসম্যানের ওপরই দলের দায়িত্ব দিয়ে পাঠায় ১৯৯৩ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। যদিও সরফরাজের ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে অনেকরই প্রশ্ন ছিল ক্রিকেটের সবচেয়ে মর্যাদাকর আসরটি খেলতে যাওয়ার আগে।

bestelectronics
পাকিস্তানকে এবারের বিশ্বকাপের সবচেয়ে ভাগ্যবান দলও বলা যেতে পারে। বিশ্বকাপের মূল আসর শুরুর আগে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নিয়েছে দলটি। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলেও তিনটিতেই হারতে হয়েছে সরফরাজ নেতৃত্বাধীন দলটিকে।

হাই স্কোরিং ম্যাচগুলোতে ইংলিশ ব্যাটসম্যানদের বেশ ভালই জবাব দিয়েছে পাকিস্তানের টপ অর্ডাররা। যদিও একটি ম্যাচেও জয় পায়নি তারা।

সিরিজের শেষ ও পঞ্চম ম্যাচে রোববার ফের মুখোমুখি দুই দল। লিডসে ইংলিশদের দেয়া ৩৫১ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নামে গ্রিন আর্মি।

মাত্র ৬ রানে তিন উইকেট হারিয়ে ফেলা দলটিকে সামাল দিচ্ছিলেন বাবর আজম ও সরফরাজ নিজেই। পাহাড়সম রান তাড়া করতে নেমে নিজের ইনিংসে দুটি ছক্কাও হাঁকিয়েছেন পাকিস্তান অধিনায়ক।

বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তানের ব্যাটিং অর্ডারের পাঁচ নম্বর পজিশন নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। দীর্ঘদিন সরফরাজের এই পজিশনটিতে ব্যাট করছেন অথচ ২০১৮ সালের ১৬ জানুয়ারি সবশেষ ছক্কা মেরেছিলেন তিনি। নিউজিল্যান্ডের মাটিতে খেলা ওই ম্যাচটিতে তিনটি ছয় ও তিনটি চার মারেন। শেষ পর্যন্ত ৪৬ বলে ৫১ রানে থেমেছিলেন সরফরাজ।

দীর্ঘ ১৭ মাস ২ দিন পর ১৭তম ইনিংসে এসে পাকিস্তান অধিনায়ক এদিন মোট দুটি ছক্কা হাঁকিয়েছেন। চার মেরেছেন ৭টি। ইংলিশদের বিপক্ষে ম্যাচটিতে শেষ পর্যন্ত ৮০ বলে ৯৭ রান করে রান আউট হন ৩১ বছর বয়সী সরফরাজ। 

শেষ পর্যন্ত ৫৪ রানে হারতে হয়েছে পাকিস্তানকে। ১৮ বল বাকি থাকতে ২৯৭ রানে গুটিয়ে যায় সফরকারীরা। ইংলিশদের হয়ে পাঁচ উইকেট তুলে নেন ক্রিস ওকস।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড

৩৫১/৯ (৫০ ওভার)

পাকিস্তান

২৯৭ (৪৬.৫ ওভার)

ফলাফল 

ইংল্যান্ড ৫৪ রানে জয়ী

৫ সিরিজে ইংল্যান্ড ৪-০তে জয়ী 

ওয়াই

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়