logo
  • ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

কী বলছে বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচের পরিসংখ্যান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ মে ২০১৯, ১৩:১২ | আপডেট : ০৭ মে ২০১৯, ১৩:২৫
ছবি-সংগৃহীত

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মোকাবেলা করবে বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে ক্যারিবিয়রা। অন্যদিকে প্রস্তুতি ম্যাচে পরাজয়ের কারণে মানসিকভাবে পিছিয়ে রয়েছে টাইগাররা। 

মঙ্গলবার ডাবলিনের ক্লোনটার্ফ মাঠে উইন্ডিজদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। দুই দলের লড়াই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও বিটিভি।

তবে ম্যাচের আগে আলোচনায় বৃষ্টির ভাবনা। কারণ ডাবলিনের আকাশে মেঘের আনাগোনা রয়েছে। ম্যাচের আগে-পরে কিংবা মধ্যে বৃষ্টি হতে পারে। পেস সহায়ক উইকেটে বৃষ্টির ছোঁয়ার ফণা তুলতে পারেন বোলাররা। 

এমন ম্যাচের আগে পরিসংখ্যান কী বলছে জেনে নেই। ১৯৯৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দু’দল ৩৪টি ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে উইন্ডিজের ২১ জয়ের বিপরীতে বাংলাদেশের জয়ের সংখ্যা ১১।

দু’দলের মুখোমুখি মোকাবেলায় উইন্ডিজ অনেক এগিয়ে থাকলেও ২০১৫ বিশ্বকাপের পর থেকে বদলে গেছে সমীকরণ। ক্রিকেট বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত খেলা হয়েছে মোট ৬টি ম্যাচ। যার ৪টিতেই জয় পেয়েছে বাংলাদেশ, আর বাকি দুটিতে জেসন হোল্ডাররা।

bestelectronics
বাংলাদেশ সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক ব্যাটসম্যান), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন/তাসকিন আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ

জন ক্যাম্পবেল, শাই হোপ, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জনাথন কার্টার, সুনীল অ্যামব্রিস, জেসন হোল্ডার-(অধিনায়ক), অ্যাশলে নার্স, কেমার রোচ, শেল্ডন কটরেল ও শ্যানন গ্যাব্রিয়েল।

এএ/ওয়াই

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়