logo
  • ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

হাসপাতাল ছাড়লেন ক্যাসিয়াস, তবে ...

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ মে ২০১৯, ১০:৫৬ | আপডেট : ০৭ মে ২০১৯, ১১:১৪
ছবি-সংগৃহীত
গত ১ মে পর্তুগিজ ক্লাব এফসি পোর্তোর হয়ে অনুশীলনের সময় হৃদরোগে আক্রান্ত হন স্পেনের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ও গোলরক্ষক ক্যাসিয়াস। তার হৃদরোগে আক্রান্ত হওয়ার খবরে ফুটবলবিশ্বের প্রতিটি প্রান্ত থেকে শুধু অনুরাগীরাই নন, তারকা ফুটবলাররাও দ্রুত সুস্থতা কামনা করে সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন। রিয়াল মাদ্রিদ ও স্পেনের ফুটবলার বন্ধুরা ছাড়াও বার্সেলোনা ক্লাবের পক্ষ থেকেও ক্যাসিয়াসের সুস্থতা প্রার্থনা করা হয়।

অবশেষে পাঁচদিন পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন ৩৭ বছর বয়সী কিংবদন্তি এ গোলরক্ষক। হৃদযন্ত্রে অস্ত্রোপচার এবং কিছু পরীক্ষা-নিরীক্ষার পর সোমবার বিশ্বজয়ী অধিনায়ককে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেয় পোর্তো হাসপাতাল।

হাসপাতাল থেকে ফিরে পোর্তোতে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ক্যাসিয়াস বলেন, এখন ভালো বোধ হচ্ছে। আগামী কয়েক সপ্তাহ বিশ্রামে থাকব, কে জানে কয়েক মাসও হতে পারে। সত্যি হলো, আমি এ নিয়ে চিন্তা করছি না। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এই যে এখানে আছি সেটা। আমি জানি না ভবিষ্যৎ কী হবে।

সুস্থ হয়ে ফিরলেও ক্যাসিয়াস ফুটবলে ফিরতে পারবেন কিনা তা নিয়ে রয়েছে বেশ শঙ্কা। কেননা চিকিৎসকদের দাবি মাঠে ফিরলে আবার হার্ট অ্যাটাক হতে পারে তার। ঝুঁকি নিয়ে ফুটবলে ফেরার সম্ভবনাটা তাই খুবই ক্ষীণ। পোর্তোর ডাক্তার নেলসন পুলগা জানিয়েছেন, ক্যাসিয়াস সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবে, কিন্তু খুব কম সময়ের মধ্যে জানা অসম্ভব যে, তিনি শীর্ষ ফুটবলে ফিরতে পারবেন কিনা।

তবে আশা দেখছেন কার্ডিওলজিস্ট ভাস্কো দ্য গামা, ক্যাসিয়াস ফুটবলে ফিরতে পারবেন। কারণ তার সমস্যা ৯০ মিনিটের মধ্যে সমাধান করা হয়েছে।

২০১০ বিশ্বজয়ী স্পেন, ২০০৮ ও ২০১২ ইউরোজয়ী স্পেনের জাতীয় দলের অধিনায়ক ক্যাসিয়াস তার বর্তমান ক্লাব এফসি পোর্তোকেও দুটি ট্রফি দিয়েছেন। স্পেন জাতীয় দলের হয়ে খেলেছেন ১৬৭টি আন্তর্জাতিক ম্যাচ। ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে ৫টি লা লিগা ও ৩টি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন তিনি। ১৬ বছরের সফল ক্যারিয়ার শেষে তিনি রিয়াল ছেড়ে ২০১৫ সালে পোর্তোয় যোগ দেন। চলতি মৌসুমে তার দল পোর্তো চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালেও খেলেছে।

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়