logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ২৯৯৫ জন, সুস্থ হয়েছেন ১১১৭ জন: স্বাস্থ্য অধিদপ্তর

চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গেলো ম্যানইউ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ মে ২০১৯, ০৯:০৭ | আপডেট : ০৭ মে ২০১৯, ০৯:১৬
ছবি- সংগৃহীত
আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগের রেস থেকে বাদ পড়ে গেলো ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার হাডার্সফিল্ডের সঙ্গে ড্র করে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে ঢুকতে ব্যর্থ হয় ওলে গুনার সুলশারের দল। গতরাতের ম্যাচ শেষে ইপিএলের শীর্ষ চারের অবস্থান এরকম- ম্যানচেস্টার সিটি, লিভারপুল, চেলসি ও টটেনহ্যাম হটস্প্যার। পয়েন্ট টেবিলের ছয়ে অবস্থান ম্যানইউয়ের। প্রিমিয়ার লিগের শীর্ষ চারটি দল পরবর্তী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে থাকে।

রোববারের ম্যাচে জয় এলে কার্ডিফ সিটির বিরুদ্ধে লিগের শেষ ম্যাচ পর্যন্ত প্রথম চারে যাওয়ার প্রশ্নে টিকে থাকতো রেড ডেভিলরা। কিন্তু হাডার্সফিল্ডের বিরুদ্ধে ড্র, অন্যদিকে ওয়াটফোর্ডের বিরুদ্ধে চেলসির জয় ম্যানইউয়ের সেই আশায় জল ঢেলে দেয়।

এদিন প্রতিপক্ষের মাঠে আধিপত্য নিয়েই খেলা শুরু করে ম্যানইউ। ম্যাচের অষ্টম মিনিটের গোলে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬০ মিনিটের গোল থেকে সমতায় ফেরে হাডার্সফিল্ড। এরপর আর লিড নিতে পারেনি ইউনাইটেড। ফলে ১-১ গোলের হতাশার ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এদিকে পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করতে না পারায় বেশ হতাশ কোচ ওলে গানার সুলশার। তিনি বলেন, শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়নস লিগে খেলার কোনও যোগ্যতা নেই বর্তমান ইউনাইটেডের।

তিনি আরও বলেন, আমরা সুযোগ পেয়েছিলাম, তবে আমরা বিশ্বাস করিনি এটা হতে পারে। মনে হতে পারে আমরা এদিন (রোববার) এটা হারিয়েছে। আসলে মৌসুম জুড়েই নিজেদের ধারাবাহিকতা ধরে রাখতে ব্যর্থ হয়েছে দল। এটা (দলের পারফরম্যান্স) কখনোই পর্যাপ্ত ছিল না। চ্যাম্পিয়সম লীগ খেলার মতো যোগ্যতা ছিল না আমাদের। ইউরোপা লীগে খেলাই আমাদের ঠিক আছে। এটাই আমাদের প্রাপ্য। শীর্ষ চারে থাকার অনেক সুযোগ আমাদের সামনে এসেছিল, আমরা সেটা নিতে পারিনি।

তবে শীর্ষ চারে না থাকায় খেলোয়াড়দের ওপর দায় চাপাতে চান না সুলশার। তার মতে, সামর্থ্য কিংবা মনোযোগ সমস্যা ছিল না। খেলোয়াড়েরা চেষ্টা করেছে। তবে আমরা খুব ভালো ছিলাম না। এটাই সমস্যা। যখন ফলাফল বারবার আপনার বিপক্ষে যায় তখন সেটা মেনে নেওয়া কঠিন। আগামী মৌসুমে অনেক কিছুই বদলাতে হবে।

এএ/পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়