logo
  • ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

চ্যাম্পিয়নস লিগে বার্সা-লিভারপুল হাইভোল্টেজ ম্যাচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ মে ২০১৯, ১২:৪৩ | আপডেট : ০১ মে ২০১৯, ১৩:০২
ছবি- সংগৃহীত

চলতি চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে মাদ্রিদে। সে ফাইনালের আগেই আরেকটি ফাইনালে মুখোমুখি বার্সেলোনা ও লিভারপুল। হাইভোল্টেজ এ ম্যাচের আগে আলোচনায় বার্সা অধিনায়ক লিওনেল মেসি ও লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। 

তবে এ ম্যাচে বার্সেলোনাকে পোড়াবে দীর্ঘ এক যুগের ধরে চ্যাম্পিয়নস লিগ থেকে লিভারপুলকে বিদায় করতে না পারার। পাশাপাশি ক্যাম্প ন্যূয়ে নিজেদের দূর্গে অলরেডসদের বিপক্ষে জয় না পাওয়ার। সেই সঙ্গে লিভারপুলের বিপক্ষে মেসির গোল না পাওয়ার। এতোকিছু না পাওয়ার ম্যাচে বার্সেলোনা অবশ্যই চাইবে সবকিছু আজকের ম্যাচে আদায় করে নিতে। কারণ অ্যানফিল্ডে গিয়ে সালাহ-মানেদের বিপক্ষে জয় পেতে বেশ বেগ পেতে হবে তাদের। 

বুধবার ইউরোপ সেরার লড়াইয়ে সেমির প্রথম লেগে মুখোমুখি হবে বার্সেলোনা-লিভারপুল। ন্যু ক্যাম্পে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারে গোল না পাওয়ার বঞ্চনা এবারের মৌসুমে ম্যানইউর বিপক্ষে ঘুচিয়েছেন মেসি। এবার তাই বার্সা সমর্থকরা লিভারপুলের বিপক্ষে মেসির গোল খরা কাটানোর স্বপ্ন দেখতেই পারে। দুই দলের সবশেষ দেখাতে মেসি খেললেও তখন বয়সে তরুণ ছিলেন তিনি। সেবার ক্যাম্প ন্যূয়ে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। কিন্তু বার্সা অ্যানফিল্ডে গিয়ে ১-০ গোলে জয় পায়। ভাগ্যক্রমে অ্যাওয়ে গোলের সুবাদে কোয়ার্টার ফাইনালে উঠে যায় লিভারপুল।

অবশ্যই দীর্ঘ একযুগের সেই ক্ষত মেসিকে জ্বালাবে আজ। পুরো ম্যাচের ফোকাস মেসি-সালাহর দিকে থাকলেও নেপথ্যে থেকে যাচ্ছেন আরও দুজন। লিভারপুল বধে যারা নিতে পারেন অগ্রণী ভূমিকা। আর তারা হলেন সাবেক লিভারপুল খেলোয়াড় লুইস সুয়ারেজ ও ফিলিপ কুতিনহো। এরা দুজনই লিভারপুলের সাবেক খেলোয়াড়। সেখানে কাঁধে কাঁধ মিলিয়ে খেলেছেন তারা। 

আজকের ম্যাচের আগে পরিসংখ্যানেও এগিয়ে সালাহ-মানেরা। সরাসরি ৮ দেখায় বার্সেলোনা ২টিতে, লিভারপুল ৩টি জয় পেয়েছে। বাকি তিন ম্যাচ হয়েছে ড্র। যদিও সবশেষ ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা। 

এদিকে ম্যাচের আগে সাবেক ক্লাবকে প্রশংসায় ভাসিয়েছেন সুয়ারেজ। উরুগুইয়ান তারকা বলেন, লিভারপুলের অবস্থান থেকে বলা যায় তাদের ভবিষ্যত ‍উজ্জ্বল। তবে মহারণে সাবেক ক্লাবকে একটুও ছাড় দিতে চান না সুয়ারেজ। ৩২ বছর বয়সী ফরোয়ার্ড আরো বলেন, এক সেকেন্ডের জন্যও আপনি চ্যাম্পিয়নস লিগে মনোযোগ হারাতে পারবেন না। কারণ গভীরভাবেই আপনি এটি চান।

এএ/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়