• ঢাকা রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

বেনজামায় মান বাঁচলো জিদানের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ এপ্রিল ২০১৯, ০৯:০৫ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৯, ১০:১৭
লেগানেসের বিপক্ষে গোলের পর উল্লাসরত বেনজেমা

কোনোভাবেই যেনো খারাপ সময় পিছু ছাড়ছে না রিয়াল মাদ্রিদের। এবারের মৌসুমে একেবারেই খালি হাতে থাকতে হচ্ছে তাদের। কোপা দেল রে, স্প্যানিশ লা লিগা, সবশেষ চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়ে শূন্য হাতে রয়েছে রিয়াল। এ মৌসুমে কোনোভাবেই নিজেদের জাত চিনাতে পারছে না রিয়াল। 

সোমবার লেগানেসের মাঠ এস্তাদিও মিউনিসিপ্যাল ডি বুতার্কে আতিথেয়তা নিতে যায় রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার একমাত্র গোলে ড্র করে ফেরে লাস ব্লাঙ্কোসরা।

চলতি মাসের শুরুতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে হারের পর এইবারকে হারিয়েছিল রিয়াল। কিন্তু আবার হোঁচট খেল জিদানের শিষ্যরা। অন্যদিকে রিয়ালের সঙ্গে ড্র করে লা লিগায় এই প্রথম পয়েন্ট পেল লেগানেস। যদিও কোপা দেল রের শেষ ষোলোর ফিরতি লেগে লেগানেসের কাছে হেরেছিল রিয়াল। 

ম্যাচের ৬ষ্ঠ মিনিটে বল পেয়ে মার্কো অ্যাসেনসিও গোলমুখে দুর্বল শট নিলে গোল পায়নি রিয়াল। ১৫তম মিনিটে ডেনমার্কের মিডফিল্ডার মার্টিন ব্রেইথওয়েট ঠিকমতো হেড করতে ব্যর্থ হলে গোল বঞ্চিত হয় লেগানেস।

তবে বিরতির আগে এগিয়ে যায় স্বাগতিকরা। ৪৫তম মিনিটে লম্বা থ্রোয়িং রিয়ালের খেলোয়াড়রা ডি-বক্সে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ব্রেইথওয়েটের কাটব্যাক ফাঁকায় পেয়ে ১৯ গজ দূর থেকে জোরালো শটে জাল খুঁজে নেন আর্জেন্টাইন ডিফেন্ডার সিলভা।

বিরতি থেকে ফিরে ৫১তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। লুকা মড্রিচের বাড়ানো বল পেয়ে গোলপোস্টে শট নেন বেনজেমা। প্রথমেবারের চেষ্টায় গোলরক্ষক বাঁচালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল পেয়ে দুরূহ কোণ থেকে জোরালো শটে গোল আদায় করে নেন বেনজেমা। 

এ নিয়ে লিগে শেষ ছয় ম্যাচ ৭ গোল করলেন ফরাসি এ স্ট্রাইকার। ১৮ গোল নিয়ে এবারের আসরে জিরোনার ক্রিশ্চিয়ান স্তুয়ানির সঙ্গে যৌথভাবে তৃতীয় স্থানে আছেন ৩১ বছর বয়সী ফরোয়ার্ড। 

৮৪ মিনিটে রিয়াল গোলের সুযোগ পেলেও লেগানেসের গোলরক্ষকের দৃঢ়তায় গোল পাওয়া হয়নি লস ব্লাঙ্কোসদের। তাই শেষ পর্যন্ত পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়তে হয় রিয়ালকে। 

৩২ ম্যাচ শেষে ১৯ জয় ও ৪ ড্রয়ে ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় রিয়াল। যেখানে শীর্ষে থাকা বার্সেলোনার সংগ্রহ ৭৪ ও ৯ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়

আজকের প্রশ্ন :

  • হ্যাঁ
    ক্লিক করুন
  • না
    ক্লিক করুন
  • মন্তব্য নেই
    ক্লিক করুন
মোট ভোট সংখ্যা : ৮৪