logo
  • ঢাকা শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬

বার্সাকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জুভিদের!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ এপ্রিল ২০১৯, ১১:১৪ | আপডেট : ০৯ এপ্রিল ২০১৯, ১২:০৮

এবারের মৌসুমের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলবে লিওনেল মেসির বার্সেলোনা আর ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। যেখানে রোনালদোর জুভেন্টাস মেসির বার্সেলোনাকে হারিয়ে নিজেদের ইতিহাসে তৃতীয় শিরোপা ঘরে তুলবে!

এমনই এক ভবিষ্যদ্বাণী করেছে সুপার কম্পিউটার। এটি এক ধরনের বিশেষ প্রযুক্তি। জটিল সব সমস্যার সমাধান করতে বিজ্ঞানীরা এই কম্পিউটার ব্যবহার করে থাকেন। এর ফলাফল প্রায়ই নিখুঁত হয়।

সুপার কম্পিউটারের বিশ্লেষণ বলা হয়েছে, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, বার্সেলোনা ও জুভেন্টাস সেমিফাইনাল খেলবে। সেখানে বার্সেলোনা ও জুভেন্টাস তাদের প্রতিপক্ষকে পরাজিত করে ১ জুনের ফাইনালে মুখোমুখি হবে। 

জমজমাট ফাইনালের জুভেন্টাস ২-১ গোলে বার্সেলোনাকে হারিয়ে শিরোপা ঘরে তুলবে। 

জুভেন্টাস সমর্থকরা এমন স্বপ্নবোনা দেখতেই পারে। কারণ তাদের দলে রয়েছে চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদো। যার ক্যারিয়ারে রয়েছে পাঁচটি চ্যাম্পিয়নস লিগ জয়ের অভিজ্ঞতা। তাই রোনালদো যে দলে খেলবেন চ্যাম্পিয়নস লিগের শিরোপা তারই হবে এমনটা ভাবাই যায়। 

অবশ্য চ্যাম্পিয়নস লিগে জুভিদের শেষ শিরোপা এসেছিল ১৯৯৫-১৯৯৬ মৌসুমে। এরপর আর এ শিরোপা ছুঁয়েও দেখেনি তুরিনের বুড়িরা। সেবার তারা ফাইনালে নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্সের সঙ্গে নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র করলে ম্যাচ গড়ায় পেনাল্টিতে। সেখানে ৪-২ ব্যবধানে আয়াক্সকে হারিয়ে দ্বিতীয় ও শেষবারের মতো শিরোপা ঘরে তোলে। 

তুরিনের বুড়িরা প্রথমবার শিরোপার দেখা পায় ১৯৮৪-৮৫ মৌসুমে। ইংলিশ ক্লাব লিভারপুলকে ১-০ গোলে পরাজিত করে প্রথমবারের মতো ইউরোপের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ এ টুনামেন্টের শিরোপা ঘরে তোলে। 

অরপদিকে বার্সেলোনা শেষবারের মতো শিরোপা জিতে ২০১৪-১৫ মৌসুমে। তখনও তাদের প্রতিপক্ষ ছিল জুভেন্টাস। ফাইনালে তারা ৩-১ গোলে জুভিদের হারিয়ে পঞ্চম শিরোপা ঘরে তোলে। কিন্তু এরপরের তিনটি টুর্নামেন্টে কোয়ার্টারের গেরোই পেরুতে পারেনি কাতালান ক্লাবটি। 

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়