• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

অভিষেকেই সেরা বোলিং ফিগারের রেকর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ এপ্রিল ২০১৯, ১১:২৮
অভিষিক্ত আলজারি জোসেফকে নিয়ে জয় উদাপনে ব্যস্ত মুম্বাই ইন্ডিয়ানস দল
টি-টোয়েন্টিতে একজন বোলার চার ওভার অর্থাৎ মোট ২৪টি বল করতে পারেন। এরমধ্যে ১৬টি বলই ডট। অন্যদিকে ব্যাটসম্যানরা তুলতে পেরেছেন মাত্র ১২ রান। বিনিময়ে ছয় ছয়টি উইকেট লুফে নিয়েছেন তরুণ বোলার আলজারি জোসেফ।
অভিষেকেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)  সেরা বোলিংয়ের রেকর্ড গড়লেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার । ডান-হাতি এই পেসারের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ৯৬ রানে অলআউট হয়ে যায় সানরাইজার্স হায়দরাবাদ। ফলে মাত্র ১৩৬ রান তাড়া করতে নেমেও ৪০ রানে ম্যাচ হারতে হলো ২০১৬ সালের চ্যাম্পিয়নদের।

whirpool
শনিবার টসে জিতে মুম্বাইকে ব্যাট করতে পাঠায় হায়দরাবাদের দলটি। মুম্বাইয়ের ব্যাটসম্যানরা নিজেদের সেরাটা দিতে পারেননি। শেষদিকে ২৬ বলে কায়রন পোলার্ডের ৪৬ রানের জবাবে ২০ ওভারে ৭ উইকেটে ১৩৬ রান তুলতে সক্ষম হয় রহিত শর্মার দল। 

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে হায়দরাবাদ শুরুটা মুম্বাইয়ের চেয়ে ভালো করে। তবে দুই ওপেনার জনি বেয়ারস্টো (১৬) ও ডেভিড ওয়ার্নার (১৫) আউট হতেই পরপর উইকেট পড়তে থাকে হায়দরাবাদের। 

 আলজারি জোসেফ

দলের হয়ে সর্বোচ্চ রান করেন দীপক হুডা (২০)। মুম্বাইয়ের হয়ে আলজারি জোসেফের দুর্দান্ত বোলিং পারফরমেন্স ছাড়াও রাহুল চাহার ২১ রানে ২ উইকেট ও জেসন বেহরেনডর্ফ ও জসপ্রীত বুমরাহ ১টি করে উইকেট তুলে নেন।

আলজারি জোসেফের আগে আইপিএলের সেরা বোলিং রেকর্ডের মালিক ছিলেন সোহেল তানভীর। ২০০৮ সালে রাজস্থান রয়্যালের হয়ে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ১৪ রানে ৬ উইকেট তুলে নিয়েছিলেন পাকিস্তানের এই পেসার।

২০১৬ সালে ১৯ রানে ৬ উইকেট শিকার করেছিলেন রাইজিং পুনে সুপার জায়ান্টের অস্ট্রেলিয়ান তারাকা অ্যাডাম জাম্পা। হায়দরাবাদের বিপক্ষে ওই বোলিং পারফরম্যান্স উপহার দিয়েছিলেন এই লেগ স্পিনার।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়