• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কিউই শিবিরে রাহির আঘাত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ মার্চ ২০১৯, ০৯:৪৭

পাঁচ দিনের টেস্টের তৃতীয় দিনে এসে ব্যাটিংয়ে নেমে দুই সেশনও খেলতে পারেনি বাংলাদেশ। প্রথম টেস্টের মত এখানেও ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানরা। এদিনও কিউইদের পেস তোপে পড়তে হয় বাংলাদেশকে। এদিকে নিউজিল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৮ রান। ক্রিজে রয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন ১ ও টেইলর ৪ রান নিয়ে।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে স্লথ গতিতে রান তোলায় মনযোগ দেন কিউইদের দুই উদ্বোধনী ব্যাটসম্যান জিত রাভাল ও টম ল্যাথাম। দলীয় ৫ রানে উইকেটের পেছনে লিটন দাসের ক্যাচ বানিয়ে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ল্যাথামকে ফেরত পাঠান আবু জায়েদ রাহি।

এরপর দলীয় ৮ রানে আগের ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান জিত রাভালকে স্লিপে সৌম্যর ক্যাচ বানিয়ে ফেরত পাঠান রাহি।

এর আগে রোববার টস হেরে ব্যাটিংয়ে নেমে কিউইদের পেস তোপে পড়তে হয় বাংলাদেশের ব্যাটসম্যানদের। প্রথম টেস্টের মত দ্বিতীয় টেস্টেও যথারীতি আগুন ঝরিয়েছেন বোল্ট ও ওয়াগনার। এ দুজনই নিয়েছেন বাংলাদেশের ৭ উইকেট।

তামিম ও সাদমান উদ্বোধনী জুটিতে ৭৫ রান তোলার পর সাদমানকে ফিরিয়ে জুটি ভাঙেন গ্র্যান্ডহোম। এরপর দলীয় ১১৯ রানে মুমিনুলকে উইকেটের পেছনে ক্যাচ ওয়েটিংয়ের ক্যাচ বানিয়ে ফেরত পাঠান ওয়াগনার।

এরপর মিঠুনকে বেশিক্ষণ ক্রিজে থাকতে দেননি আগের টেস্টের পাঁচ উইকেট শিকারী ওয়াগনার। চতুর্থ উইকেট হিসেবে দলীয় ১৩৪ রানে তামিম ওয়াগনারের বলে বিদায় নেন। তার আগে ১১৪ বলে ৭৪ রানের ইনিংস খেলেন। এটি ছিল তার ক্যারিয়ারের ২৭তম অর্ধশত।

এরপর দ্রুতই সৌম্য, মাহমুদুল্লাহ ফিরে গেলে বাংলাদেশের সংগ্রহ দুইশ হবে কিনা তা নিয়েই সন্দেহ তৈরি হয়। কিন্তু শেষ দিকে লিটন দাসের ৩৩ রানে শেষ পর্যন্ত বাংলাদেশ ২১১ রান করতে সমর্থ হয়।

নিউজিল্যান্ডের পক্ষে ওয়াগনার ৪টি, বোল্ট ৩টি, সাউদি, গ্র্যান্ডহোম ও হেনরি প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।

আরো পড়ুন:

এএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টেস্ট সিরিজ হারের পর যা বললেন শান্ত
বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে নিষিদ্ধ হাসারাঙ্গা
বাংলাদেশ ক্রিকেট দলকে ফখরুলের অভিনন্দন
X
Fresh