• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

প্রীতি ম্যাচ খেলতে কম্বোডিয়ায় বাংলাদেশ জাতীয় দল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ মার্চ ২০১৯, ১৮:১৬

২০০৬ সালের এপ্রিলে প্রথমবারের মতো কম্বোডিয়ার বিপক্ষে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এএফসি চ্যালেঞ্জ কাপে ২-১ গোলে জয় পেয়েছিল লাল-সবুজরা। এর পরের দেখায় অবশ্য ড্র করেছিল দুই দলই। ২০০৭ সালের আগস্টে নেহেরু কাপে ১-১ গোলে থামে দুই দলই। সবশেষ দেখা হয়েছিল দল দুটির ২০০৯ সালের এপ্রিলে। আন্তার্জাতিক প্রীতি ম্যাচ ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছিল বাংলাদেশ দল। প্রায় ১০ বছর পর আন্তার্জাতিক প্রীতি ম্যাচ ফের একে অপরের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ-কম্বোডিয়া।

গত বছর ১০ অক্টোবর কক্সবাজারে বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে ফিলিস্তিনের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল বাংলাদেশ। প্রায় পাঁচ মাস পর আগামী ৯ মার্চ কম্বোডিয়ার রাজধানী নমপেনে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামছে জামাল ভূঁইয়ারা।

আর তাই বুধবার দুপুর পৌনে দুইটার দিকে বাংলাদেশ জাতীয় দলকে বহনকারী ফ্লাইটটি ঢাকা ছেড়েছে।

এর আগে মঙ্গলবার প্রীতি ম্যাচ সামনে রেখে ঘোষণা করা হয় ২৩ সদস্যের চূড়ান্ত দল। কোচ জেমি ডে, ম্যানেজার সত্যজিৎ দাস রূপুসহ টিম ম্যানেজম্যান্টের সদস্যরা রয়েছে ওই ফ্লাইটটিতে।

কম্বোডিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের পর আগামী ২২ মার্চ থেকে শুরু হচ্ছে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব। তাই এই ম্যাচের জন্য তরুণ বাংলাদেশ দল সাজানো হয়েছে এমটাই জানানো হয়েছে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে।

ফিফা র‌্যাংকিংয়ে কম্বোডিয়ার অবস্থান ১৭২। অন্যদিকে বাংলাদেশ অবস্থান করছে ১৯২তম স্থানে। এগিয়ে থাকায় দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দেশটি কঠিন প্রতিপক্ষ হিসেবেই দেখছেন বাংলাদেশের ইংলিশ কোচ জেমি ডে। আর তাই তাদের বিপক্ষে সেরাটা দিয়েই জয় ছিনিয়ে আনতে চান তিনি।

নমপেন জাতীয় অলেম্পিক ৯ মার্চ ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
X
Fresh