• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

অভিনন্দনকে কুর্নিশ ভারতীয় ক্রিকেট বোর্ডের

স্পোর্টস ডেস্ক

  ০২ মার্চ ২০১৯, ১৭:১৮
বিরাট কোহলির টুইটার থেকে নেয়া ছবি

শত্রু পক্ষের হাতে ৬০ ঘণ্টা আটক থাকার পর নিজ দেশে ফিরে আসেন ইন্ডিয়ান এয়ার ফোর্সের পাইলট অভিনন্দন বর্তমান। বলা যায় এটা তার দ্বিতীয় জীবন।

গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় পাকিস্তানে নিষিদ্ধ সংগঠন জইশ-ই-মোহাম্মদের হামলায় ৪০ ভারতীয় সৈন্য নিহত হন। এরপর গত মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) ভোরে পাকিস্তানের খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের বালাকোটে সংগঠনটির শিবিরে বিমান হামলা চালিয়ে তিন শতাধিক জঙ্গি হত্যা করেছে বলে দাবি করে ভারত।

পরদিন বুধবার সকালে লাইন অব কন্ট্রোল (এলওসি) পার হওয়া ইন্ডিয়ান এয়ার ফোর্সের (আইএএফ) দুটি বিমান ভূপাতিত এবং উইং কমান্ডার অভিনন্দনকে আটক করে পাকিস্তানি সেনাবাহিনী।

শত্রুপক্ষের হাতে ধরা পড়েও আবার স্বদেশে ফিরে এসেছেন এই পাইলট। গতকাল শুক্রবার ভারতের হাতে ‘আইএএফ পাইলট অভিনন্দনকে তুলে দিয়েছে পাকিস্তান। এসময় আত্তারি সীমান্তে তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন এয়ার ভাইস মার্শাল আরজিকে কাপুরসহ অসংখ্য ভারতীয়। ভারতীয় সময় শুক্রবার রাত নয়টা ৫৫ মিনিটে তাকে ভারতের কাছে হস্তান্তর করে পাকিস্তান।

অভিনন্দনের ফিরে আসা ভারতীয়রা তাকে বীর বলেও সম্বোধন করছেন। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক তার টুইট বার্তায় লেখেন, সত্যিকারের নায়ক। আপনাকে মাথা নত করে সম্মান জানাই। জয় হিন্দ।

অভিনন্দনের স্বদেশে ফেরায় শুধু ক্রিকেটাররাই নয়, বিশেষ সম্মাননা দেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ছবি- বিসিসিআই

১ নাম্বার খচিত একটি জার্সিতে লেখা হয়, উইং কমান্ডার অভিনন্দন।

বিসিসিআই আরও লেখে, অভিনন্দন আপনাকে স্বাগত জানাই। আপনি শুধু আকাশ শাসনই করেননি, শাসন করেছেন আমাদের হৃদয়কেও। আপনার ফিরে আসা আমাদের সাহস ও অনুপ্রেরণা জানাবে।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh