• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তামিমের নবম শতকে সুবিধাজনক স্থানে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:১৯

ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হওয়ার পর সকলের দৃষ্টি ছিল টেস্টে কেমন করবে বাংলাদেশ। হ্যামিল্টন টেস্টের প্রথম দিনে নিজের ক্যারিয়ারের নবম টেস্ট সেঞ্চুরি তুলে নিলেন তামিম। সেই সঙ্গে সুবিধাজনক স্থানেই রয়েছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪৮ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৬।

এর আগে সবুজ ঘাসে মোড়ানো উইকেটে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কিউইরা। ওয়ানডেতে রান না পেলেও সকলের প্রত্যাশা ছিল তামিমের প্রতি। তার প্রতিদানও দিতে থাকেন তামিম। তার ঝড়ো ব্যাটে ২০ ওভারেই দলীয় ১০০ পূরণ হয় বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে সাদমানের সঙ্গে ৫৭ রান তোলেন তামিম।

পরে ট্রেন্ট বোল্টের বলে ২৪ রান করে ফিরে যান সাদমান ইসলাম। এরপর মুমিনুলকে সঙ্গে নিয়ে ৬৪ রানের জুটি গড়েন তামিম। যেখানে তামিমের সংগ্রহ ছিল ৫২ রান। এরপর ওয়াগনারের বলে উইকেটের পিছনে উইকেট দিয়ে ফেরেন ১২ রান করা মুমিনুল।

তৃতীয় উইকেটে মিঠুন নামলেও তেমন সুবিধা করতে পারেননি। দলীয় ১৪৭ রানে ওয়াগনারের বলে ল্যাথামের ক্যাচে পরিণত হন। এরপর চতুর্থ উইকেটে সৌম্য নামলেও আবারও ব্যর্থ তিনি। এক রান করে সাউদির শিকারে পরিণত হন।

এরপর দলীয় ৩৩তম ওভারের ৪র্থ বলে নেইল ওয়াগনারকে চার মেরে সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। এসময় তিনি ১৮টি চার মারেন। এটি তার টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি।

শেষ পর্যন্ত তামিম ১২৬ রান করে দলীয় ১৮০ রানের সময় গ্র্যান্ডহোমের শিকার হন। তামিম এ রান করতে ১২৮ বল খরচ করেন। যেখানে চার ছিল ২১ আর ছয়ের মার ছিল একটি।

বাংলাদেশ সিরিজের প্রথম টেস্টে সাত ব্যাটসম্যানের সাথে তিন পেসার ও এক স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে। এ ম্যাচে বাদ পড়েছেন মুস্তাফিজ, অভিষেক হয়েছে পেসার এবাদত হোসেনের। তার সাথে বাকি দুই পেসার হলেন খালেদ আহমেদ ও আবু জায়েদ রাহী। আর স্পিনার হিসেবে রয়েছেন মেহেদী হাসান মিরাজ।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
‘ফোনালাপ ফাঁস’ নিয়ে লাইভে আসছেন তামিম
X
Fresh