• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দুর্নীতির দায়ে নিষিদ্ধ সনাথ জয়সুরিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫৮
সনাথ জয়সুরিয়া

শ্রীলঙ্কান সাবেক ক্রিকেটার সনাথ জয়সুরিয়া ফেঁসে গেলেন দুর্নীতির কষাঘাতে। যে কি না একসময় বিশ্ব ক্রিকেটের বাঘা বাঘা বোলারদের শাসন করেছেন, এখন তাকেই নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, সনাথ জয়সুরিয়াকে আগামী দুই বছরের জন্য সব ধরণের ক্রিকেট ও ক্রিকেট সংশ্লিষ্ট কাজ থেকে নিষিদ্ধ করা হলো।

লঙ্কানদের হয়ে ১১০টি টেস্ট, ৪৪৫টি ওয়ানডে ও ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা এই সাবেক অধিনায়ক ও বিশ্বকাপ জয়ী ক্রিকেটার দায়িত্ব পালন করেন ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত লঙ্কান জাতীয় দলের প্রধান নির্বাচক হিসেবে।

তখনই মূলত তার বিরুদ্ধে দুর্নীতির দায় উঠে। আইসিসি এর জন্য তার ব্যবহৃত ইলেকট্রনিক্স ডিভাইসগুলো জমা দিতে বলে। যাতে আইসিসির তথ্য উদঘাটনে সাহায্য হয়। কিন্তু জয়সুরিয়া তার ডিভাইসগুলো জমা দেয়নি।

আইসিসি তাদের বিজ্ঞপ্তিতে জানায়, আইসিসি দুর্নীতি দমন কমিশনের ২.৪.৬ আইন অনুযায়ী- আইসিসির কর্মকাণ্ডে সাহায্য না করে সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করায় ও সঠিক তথ্য জমা না দেয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আইসিসি দুর্নীতি দমন কমিশনের ২.৪.৭ আইন অনুযায়ী- তথ্য দিতে বিলম্বিত করা ও তথ্য নষ্ট করে ফেলার দায়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ নিয়ে আইসিসির মহাব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল বলেন, ক্রিকেটকে দুর্নীতি থেকে দূরে রাখার জন্যই আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা। এর জন্য সবাই সবার জায়গা থেকে আমাদের সাহায্য করা উচিৎ।
মার্শাল আরও বলেন, আমি তাদের প্রতি কৃতজ্ঞ, যারা আমাদের দুর্নীতি দমন কমিশনকে তথ্য দিয়ে সাহায্য করেছেন। আশা করব, ভবিষ্যতে লঙ্কান ক্রিকেটে এমন কিছু ঘটবে না। আমরা এর জন্য আরও তদন্ত চালিয়ে যাব।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh