• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ জয়ীর কাছে হারলো চেলসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০৯

বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়ন দেশ ফ্রান্সের হয়ে মাঠ মাতিয়েছেন পল পগবা। মাঝে ছিলেন একেবারে নিষ্প্রভ। কোচ মরিনহো চলে যাওয়ার পর আবার ফিরেছেন পুরনো চেহারায়। আর এতে করে কপাল পুড়লো আরেক ইংলিশ ক্লাব চেলসির।

গতরাতে এফএ কাপের শেষ ষোলোর লড়াইয়ে পগবার দুর্দান্ত পারফরম্যান্সে চেলসিকে ২-০ গোলে পরাজিত করে শেষ আটে জায়গা করে নিয়েছে রেড ডেভিলরা। এতে করে গত আসরের ফাইনালে পরাজয়ের প্রতিশোধও নিল তারা।

সোমবার চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে আতিথেয়তা নিতে যায় ম্যানইউ। ম্যাচে বল দখলে পুরোপুরি আধিপত্য বিস্তার করে ব্লুজরা। কিন্তু সময়মতো গোল করে দলকে কাঙ্ক্ষিত জয় উপহার দেয় উলে গুনার সুলশারের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে কোনও সুযোগ দেয়নি ম্যানচেস্টার ইউনাইটেড। ৩১তম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পান এররেরা। হাতছাড়া না করে পগবার বাড়ানো বল গোলমুখে পেয়ে দারুণ হেডে জালে ঠেলে দেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

আর ৪৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পগবা। ডান দিক থেকে মার্কাস রাশফোর্ডের ক্রসে ছোট ডি-বক্সের বাইরে দুই ডিফেন্ডারের মধ্য থেকে হেডে বল জালে পাঠান পগবা। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে পগবার এটি ১৪তম গোল।

এ জয়ে সুলশারের অধীনে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১১ ম্যাচে অপরাজিত থাকার পর গত মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির কাছে হেরেছিল ইউনাইটেড। চেলসিকে হারিয়ে আবার ছন্দে ফেরার আভাস দিল ইংল্যান্ডের অন্যতম সফলতম দলটি।

এফএ কাপে এ নিয়ে ১৪বার মুখোমুখি হয়েছিল দুই দল। দ্বিতীয় সর্বোচ্চ ১২বারের চ্যাম্পিয়ন চেলসি।

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স।

পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটি খেলবে সোয়ানসি সিটির বিপক্ষে। শেষ আটের অন্য দুই ম্যাচে মুখোমুখি হবে ওয়াটফোর্ড-ক্রিস্টাল প্যালেস ও মিলওয়াল-ব্রাইটন।

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
চেলসির জালে আর্সেনালের গোল উৎসব
X
Fresh