• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সাকিবকে টপকিয়ে নিষিদ্ধ হলেন হোল্ডার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৪

বার্বাডোজে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষে উঠে এসেছিলেন জেসন হোল্ডার। দীর্ঘদিন সাদা পোশাকে রাজত্ব করা সাকিব আল হাসানকে টপকে যান তিনি। ৪১৫ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে থাকা সাকিবকে পেছনে ফেলে ৪৪০ রেটিং নিয়ে সবার উপরে অবস্থান করছেন হোল্ডার।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টি অর্থাৎ অ্যান্টিগা টেস্টটি দুই দিন হাতে রেখেই নিজেদের করে নেয় ক্যারিবিয়ানরা। এতে দশ বছর পর ইংলিশদের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতে নেয় হোল্ডারের দল। ঐতিহাসিক এই জয়ের পরই বড় ধরনের দুঃসংবাদ ওয়েস্ট ইন্ডিজ শিবিরে। দলপতি হোল্ডারকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আর তাই সেন্ট লুসিয়ায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে থাকছেন না ২৭ বছর বয়সী এই তারকা।

আইসিসি’র পক্ষ থেকে জানানো হয়, ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে স্লো ওভার রেটের জন্য এই নিষেধাজ্ঞায় পড়তে হলো জেসন হোল্ডারকে।

গেল ১২ মাসে হোল্ডারের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজের এটি দ্বিতীয় স্লো-ওভার রেটের ঘটনা। এর আগে ২০১৮ সালে বার্বেডোজে শ্রীলঙ্কার বিপক্ষে স্লো ওভার রেটে অভিযুক্ত হয়েছিল ক্যারিবিয়ান দল।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার নিয়ম অনুযায়ী, ১২ মাসের মধ্যে স্লো ওভার রেটে ঘটনার পুনরাবৃত্তি হলে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে হয় দলটির অধিনায়ককে।

ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, আগামী ৯ ফেব্রুয়ারিতে শুরু হতে চলে তৃতীয় টেস্টে হোল্ডারের অনুপস্থিতিতে সহ-অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট সিরিজের ম্যাচে দলের হাল ধরবেন।

একই অপরাধে হোল্ডারের নিষিদ্ধ হবার ঘটনাও এই প্রথম নয়। ২০১৭ সালে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে এক টেস্টের জন্য নিষিদ্ধ হয়েছিলেন হোল্ডার। একই সঙ্গে তাকে ম্যাচ ফি’র ৬০ শতাংশ জরিমানা দিতে হয়েছিল।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh