• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বার্সেলোনায় আরেক ব্রাজিলিয়ান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১৫

শীতকালীন দলবদলের শেষ দিনে বার্সায় যোগ দিলেন আরেক ব্রাজিলিয়ান এমারসন। পাঁচ বছরের চুক্তিতে তাকে দলে ভিড়িয়েছে কাতালান ক্লাবটি। ১৯ বছর বয়সী উদীয়মান এই ডিফেন্ডারকে নিতে ১২ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছে তাদের।

তবে এমারসনকে বার্সেলোনার জার্সি গায়ে এখনি দেখা যাচ্ছে না। তার জন্য অপেক্ষা করতে হবে জুলাই পর্যন্ত। স্প্যানিশ লিগের সঙ্গে মানিয়ে নিতে সামনের ছয় মাস লা লিগার আরেক ক্লাব রিয়াল বেটিসে ধারে খেলবেন এমারসন।

দক্ষিণ আমেরিকার অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ শেষে রিয়াল বেটিস শিবিরে যোগ দেবেন ব্রাজিলের ক্লাব অ্যাথলেটিকো মিনেইরোর এই ডিফেন্ডার। ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের হয়ে আন্তর্জাতিক ফুটবলে অংশ নেয়া এমারসন মিনেইরোর হয়ে ২৩টি ম্যাচ খেলেছেন।

এমারসনকে নিয়ে বার্সেলোনায় এখন ব্রাজিলিয়ান খেলোয়াড়ের সংখ্যা গিয়ে দাঁড়ালো চারে। বর্তমানে কাতালান ক্লাবটিতে ফিলিপ কুতিনহো, আর্থার মেলো ও ম্যালকমের মতো প্রতিভারা দলে রয়েছেন। বার্সেলোনায় খেলে যাওয়া ব্রাজিলিয়ানদের সংখ্যাও নেহায়েত কম নয়। রোনালদিনহো, নেইমার, দানি আলভেস, ম্যাক্সওয়েল, আদ্রিয়ানো, রোনালদো, রিভালদোর মতো তারকারা ন্যূ-ক্যাম্প মাতিয়ে গেছেন।

এদিকে নিজেদের ওয়েবসাইটে এমারসনকে ‘আগামীর দানি আলভেস’ হিসেবে আখ্যা দিয়ে বার্সেলোনা বলেছে, আলভেসের মতো সমানতালে আক্রমণ ও রক্ষণ দুটোই করতে পারেন এমারসন। এই দলবদলের বাজারে এমারসন ছাড়াও রক্ষণভাগের আরও দুই খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে বার্সা কলম্বিয়ার সেন্টারব্যাক হেইসন মুরিয়ো ও ফরাসি সেন্টারব্যাক জ্যাঁ-ক্লাইর তোদিবো। ঘানার উইঙ্গার কেভিন-প্রিন্স বোয়াটেং ও ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকেও কিনেছে কাতালান ক্লাবটি।

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
বার্সেলোনায় থাকছেন জাভি!
X
Fresh