• ঢাকা বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

কোহলির ‘বিদায়ী’ ম্যাচে ভারতের জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ জানুয়ারি ২০১৯, ১৯:৩৯ | আপডেট : ২৬ জানুয়ারি ২০১৯, ২১:২৯
নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিও জয় পেয়েছে ভারত। শনিবার বে ওভালে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। গত কয়েকমাস ধরে ভারত অধিনায়কের ওপর যে খেলার চাপ ছিল সেটা মাথায় রেখে বোর্ড ও নির্বাচকদের সঙ্গে কথা বলেই ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের আগে তাকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। সুতরাং নিউজিল্যান্ড সিরিজের বাকি তিনটি ম্যাচ ও টি-টোয়েন্টি সিরিজে বিরাটের সার্ভিস পাবে না টিম ইন্ডিয়া। প্রায় দুই মাস বিশ্রামের জন্য দলপতির বিদায়ী ম্যাচে জয় উপহার দিয়েছে ভারতীয়রা। 

আগামী সোমবার সিরিজের তৃতীয় ম্যাচে মাউন্ট মাউনগানুইতে মুখোমুখি হবে দুই দল। সফরের বাকি ম্যাচ গুলো অধিনায়কত্ব করবেন ওপেনার রোহিত শর্মা।

এদিন প্রথমে ব্যাট করে ৩২৪ রান করে সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে ৪০.২ ওভারে ২৩৪ রানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। 

৯০ রানে কিউইদের হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০তে এগিয়ে গেল রবি শাস্ত্রীর শিষ্যরা। ব্যাট হাতে ভারতের হয়ে ওপেন করতে নামেন শিখর ধাওয়ান ও রোহিত শর্মা। শুরুটা ভালই করে দেন দুই ওপেনার।

রোহিত (৮৭) ও শিখরের (৬৬) জুটিতে ১৫৪ রান তুলে ভারতকে বড় ইনিংস গড়ার একটা মজবুত ভিত গড়ে দেন দুজনই। ৩০ ওভারে ২ উইকেটে ১৭২ রান থেকে ভারত শেষ পর্যন্ত ৪ উইকেটে ৩২৪ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। ভুবনেশ্বর কুমারের বলে ১৫ রান করে ফেরেন ওপেনার মার্টিন গাপতিল। কোনো মতে ২০০ রানের গণ্ডি পেড়াসোর পর ৪০.২ ওভারে ২৩৪ রানে শেষ হয়ে যায় কিউইদের ইনিংস। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও চার উইকেট নিলেন কুলদীপ। এছাড়া ভুবনেশ্বর কুমার আর কুলদ্বীপ চাহাল নেন দুটি করে উইকেট।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়