• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আমরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত: সৌম্য

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৩

দুই ম্যাচের টেস্ট সিরিজে দুই ম্যাচেই জিতে টাইগাররা হোয়াইটওয়াশ করেছিল ক্যারিবীয়দের। এরপর ওয়ানডে সিরিজও ২-১ ম্যাচে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ কিন্তু টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দেখা গেল একদল নখ-দন্তহীন একদল বাঘ।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছে হার দিয়ে। সিলেটে প্রথম ম্যাচে অধিনায়ক সাকিব আল হাসান ছাড়া বাকি নয় জনের কেউই ব্যাটে-বলে নিজের দায়িত্ব দেখাতে পারেনি।

প্রথম ম্যাচে ব্যর্থ হলেও পরের দুই ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। এত সহজে সিরিজ হারতে নারাজ টাইগাররা। তেমনটাই আজ সংবাদ সম্মেলনে শোনালেন সৌম্য সরকার।

সৌম্য সরকার জানিয়ে দিলেন, আমরা প্রস্তুত চ্যালেঞ্জ নিতে।

‘চ্যালেঞ্জ তো সবসময় নেয়ার জন্য প্রস্তুত। একটা ম্যাচ হেরে পিছিয়ে আছি আমরা, চেষ্টা করবো ভালোভাবে সিরিজে ফেরার জন্য। তাদের মাটিতে শেষ টি-টোয়েন্টি সিরিজেও আমরা প্রথম ম্যাচ হেরেছিলাম, পরের দুই ম্যাচে আমরা ঠিকই জয় পেয়েছিলাম। প্রথম ম্যাচে যেই ভুল গুলো করেছি, যেমন আর্লি কিছু উইকেট পড়েছে, ওইটা যেন নেক্সট ম্যাচে না হয়, তাহলে ভালো হবে।’

সৌম্য বিশ্লেষণ করেছেন টেস্ট-ওয়ানডে সিরিজের পর টি-টুয়েন্টিতে কেন এমন পারফর্ম হলো সেটিরও।

‘আমরা সবাই জানি, এই ফরম্যাটে ওরা বিশ্ব চ্যাম্পিয়ন দল। তবে আমরাও যে খারাপ করছি তা না। চেষ্টা তো করছি তাদের সাথে তাল মিলিয়ে খেলার। হয়তো বা কোন কিছুতে ভুল ছিল। কোনও কিছুতে বুদ্ধির ঘাটতি ছিল হয়তো। আমরা দ্রুত তাদেরকে চার্জ করতে গিয়েছি। আমরা যদি বুদ্ধি খাটিয়ে খেলতাম, পেসারদের প্রথম কিছু ওভার যদি আমরা খেলে দিতাম, তাহলে শেষের দিকে আমরা রান আরও কাভার করতে পারতাম। হয়তো উইকেট ছিল না বিধায়, উইকেট দ্রুত পড়ে যাওয়ায় মাঝখানে একটু ধীরে খেলা লেগেছে। ওইটাই পরের ম্যাচে চেষ্টা করা হবে। প্রথমদিকে আমরা যারা আছি, তারা যদি পাওয়ার-প্লে'র ব্যাবহারটা সুন্দরভাবে করতে পারি, উইকেটটা হাতে রাখতে পারি, শেষের দিকে ওইটা ভালো হবে।’

আরো পড়ুন :

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
X
Fresh