• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৮
অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ
ছবি- সংগৃহীত

ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে রীতিমতো উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ক্যারিবিয়ানদের ৮ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে স্বাগতিকরা।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় অজিরা। ব্যাটিংয়ে নেমে ২৩১ রানে অলআউট হয় সফরকারীরা। জবাব দিতে নেমে ৬৯ বল আট উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

জবাব দিতে নেমে শুরুটা ভালো করতে করতে পারেনি অস্ট্রেলিয়া। ইনিংসের প্রথম ওভারই ৫ বলে ৪ রান আউট হন ট্রাভিস হেড। এরপর ক্যামরন গ্রিনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার জন ইনগ্লিস। ৪৩ বলে ৬৫ রান করে আউট হন এই অজি ব্যাটার।

এরপর গ্রিনকে সঙ্গ দেন স্টিভেন স্মিথ। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের পথে ছুটতে থাকে অজিরা। গ্রিন ৬১ বলে এবং স্মিথ ৫৮ বলে ফিফটি পূরণ করেন। শেষ পর্যন্ত ক্যামরন গ্রিনের ১০৪ বলে ৭৭ এবং স্টিভেন স্মিথের ৭৯ বলের অপরাজিত ৭৯ রানে ভর করে ৩৮ দশমিক ৩ ওভারে আট উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

এর আগে টস গেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৬ রানের মাথায় প্রথম উইকেট হারানোর পর ৩৭ রানেই সাজঘরে ফেরত যান তিন টপঅর্ডার। ২২ যোগ করতে আরও একটি উইকেট হারায় সফরকারীরা।

পঞ্চম উইকেটে জুটি করে দলকে এগিয়ে নিয়ে যান কেসি কার্টি ও রোস্টন চেজ। ১২৭ বলে ১১০ রানের জু্টি গড়েন তারা। ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে সেঞ্চুরির পথে হাঁটেন কার্টি। তবে ১২ রানের জন্য সেঞ্চুরি মিস করেন এই ডানহাতি ক্যারিবীয় ব্যাটারের। ১০৮ বলে ৮৮ রান করে অপ্রত্যাশিত রানআউটের শিকার হন কার্টি।

তবে ফিফটি তুলেন চেজ। করেন ফিফটি। ৬৭ বলে ৫৯ রানের ইনিংস খেলেন তিনি। এ ছাড়া আর কেউ তেমন বলার মতো ইনিংস খেলতে পারেননি। ফলে ইনিংসের ৮ বল হাতে থাকতেই ২৩১ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন জাভিয়ার বার্টলেট। এ ছাড়াও শন অ্যাবট ও ক্যামরন গ্রিন দুটি করে উইকেট শিকার করেন। এক উইকেট শিকার করেন অ্যাডাম জাম্পা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলের ঢাকা সফর
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
X
Fresh