• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

রক্তঝরা সেই ম্যাচটি জিতলো রিভার প্লেট

স্পোর্টস ডেস্ক

  ১০ ডিসেম্বর ২০১৮, ১০:১২

বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ কিংবা ম্যানচেস্টার ইউনাইটেড-ম্যানচেস্টার সিটির দৌরাত্ম্যর মতোই আগুনে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে আর্জেন্টিনার শীর্ষ দুই ক্লাব রিভার প্লেট ও বোকা জুনিয়র্সের মধ্যে। তবে এবারে প্রতিদ্বন্দ্বিতা মাঠ ছেড়ে ছড়িয়ে পড়েছিল মাঠের বাইরে সমর্থকদের মধ্যে।

গত ২৫ নভেম্বর দক্ষিণ আমেরিকা মহাদেশের ক্লাব ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্ট কোপা লিবার্তাদোরেসের ফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল দুই দলের। সেই ম্যাচে অংশ নিতে রিভার প্লেটের মাঠে উদ্দেশে যাত্রা পথে টিম বাসে হামলার শিকার হয় বোকা জুনিয়র্সের খেলোয়াড়রা।

বাসের জানালার কাঁচ ও পেপার স্প্রের আঘাতে সরাসরি হাসপাতালে ছুটতে হয়েছিল পাবলো পেরেজ, গঞ্জালো লামাদেরকে।
পরবর্তীতে পিছিয়ে সেই আগুনে ম্যাচ নেয়া হয় রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে।

গতরাতের সেই ফাইনালে জয় তুলে নিয়েছে রিভার প্লেট। ৩-১ গোলে বোকা জুনিয়র্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় দক্ষিণ আমেরিকার এই ক্লাবটি।

এর আগে প্রথম লেগে ২-২ গোলে ড্র ছিল, তাই দুই লেগ মিলিয়ে মোট ৫-৩ গোলে জয় পেয়েছে গঞ্জালো হিগুয়েন, হাভিয়ের মাসচেরানোদের সাবেক ক্লাবটি।

এবারের ফাইনালটাও হয়েছে তীব্র প্রতিদ্বন্দ্বিতায়। ম্যাচের ৪৪ মিনিটে ড্যানিয়েল বেনেদেত্তোর গোলে এগিয়ে ছিল বোকা। ৬৮ মিনিটে সেই গোল শোধ করেন রিভারের ফরোয়ার্ড লুকাস প্রাত্তো। ম্যাচের নির্ধারিত সময়ে আর কোনও গোল না হলে অতিরিক্ত মিনিটে খেলা গড়ায়। সেই অতিরিক্ত সময়ে ২টি গোল আদায় করে নেয় রিভার প্লেট।

আরও পড়ুন :

এস/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিপক্ষের জালে সাবিনা-মারিয়াদের ১৯ গোল
নারী ফুটবল লিগের সূচি বদলে দিলেন সালাউদ্দিন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
X
Fresh