• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

স্পিনারদের প্রশংসায় মাশরাফি

মেহেদী হাসান, মিরপুর থেকে

  ০৯ ডিসেম্বর ২০১৮, ২২:০৬

চার স্পিনারের ওপর ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ ২-০ করে নেয় বাংলাদেশ। তবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দাপট দেখিয়েছেন পেসাররা। মাশরাফি বিন মুর্তজা-মুস্তাফিজুর রহমানের নিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচটি ৫ উইকেট জিতে নিয়েছে টাইগাররা।

আজ রোববার ম্যাচ শেষে অবশ্য স্পিনারদের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। তিনি বলেন, মিরাজ আউটস্ট্যান্ডিং করেছে এটা ঠিক, সে খুব ভালো ফর্মেও আছে। বাট অ্যাট দ্য সেম টাইম আমি সাকিবের কথা বলবো। সেইম প্রেশার ও রেখেছিল, প্রথম ব্রেক থ্রু ওই আনে। আমাদের অনেক হেল্প হয়েছিলো ওই টাইমে উইকেটটা পাওয়াতে। স্পিনাররা খুব ভালো বল করেছে ইনিশিয়ালি।

মিরপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ক্যারবীয়রা। প্রথমেই দুই প্রান্ত থেকে স্পিন অ্যাটাক নিয়ে আসেন অধিনায়ক। এক প্রান্তে মিরাজ অন্য প্রান্তে সাকিব।

দুই স্পিনারের বিষয়ে মাশরাফি বলেন, প্রস্তুতি ম্যাচ যখন খেলছিলাম। বুঝতেছিলাম ওরা পেস বলটাই চাচ্ছে। তাই টেস্ট ম্যাচে যেহেতু দুইপাশ থেকে স্পিন শুরু হয়েছে। আমরা চাচ্ছিলাম ওরা ওই ফিলটার ভেতরেই থাকুক। যে দুইটা স্পিনার দিয়ে শুরু করা। ওরা যেহেতু স্পিনে স্ট্রাগল করেছে, সেই স্ট্রাগল পিরিয়ড কিছুটা রাখা। লাকিলি সাকিব ব্রেক থ্রু দেয়াটা সুবিধা হয়েছে।

সফরকারীরা গায়ের জোর ব্যবহার করতে পারেনি নাকি ভালো বল করেছে বাংলাদেশ এমন প্রশ্নের জবাবে টাইগার দলপতি বলেন, দুইটাই আমার মনে হয়। ওরা চেষ্টা করেনি তা না, চেষ্টা করেছিল। কিন্তু যখনই চেষ্টা করেছে তখনই আউট হয়েছে। যেমন স্যামুয়েলস যখন শুরু করছিল বা ব্রাভো যখন করছিল। হয়ত কেমো ছাড়া কেউ ক্যারি করতে পারেনি। এমনকি হেটমায়ার এসে প্রত্যেক বলই চান্স নিচ্ছিল। বোলারদের ক্রেডিট দিতে হয়। মিরপুরের উইকেট যেটা বললাম ক্রমাগত শটস খেলা কঠিন। আনলেস, আনটিল একেবারে সেট না হওয়া পর্যন্ত। সেক্ষেত্রে স্যামুয়েলসকে নিয়ে একটা ভয় ছিল যে ও যেহেতু অনেকক্ষণ ব্যাটিং করছিল। লাকিলি রুবেলের বলটা এতটা লাগেনি। এছাড়া আমার মনে হয় বোলাররা ভাল জায়গায় বল করতে পেরেছে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
X
Fresh