• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নেইমারের গোলে নকআউটের পথে পিএসজি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ নভেম্বর ২০১৮, ১৩:২০

নেইমার, এডিনসন কাভানি, কিলিয়ান এমবাপের মতো তারকা ফুটবলার থাকতেও চ্যাম্পিয়নস লিগের প্রথম রাউন্ডেই বাদ পরার শঙ্কা। সেই আশঙ্কা নিয়ে ইংলিশ ক্লাব লিভারপুলের বিপক্ষে বুধবার রাতে নেমেছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে শঙ্কা এখন আশায় পরিণত হয়েছে ২-১ গোলের জয়ে।

ম্যাচের একেবারে শুরু থেকে মুহুর্মুহু আক্রমণ চালাতে থাকে পিএসজি। ১২ মিনিটেই ৪ বার কঠিন পরীক্ষা দিতে হয় লিভারপুলের গোলরক্ষক এলিসন বেকারকে।

১৩ মিনিটের মাথায় পিএসজির হয়ে খেলা স্প্যানিশ ফরোয়ার্ড হুয়ান বার্নেটের শটটি বসে দেখা ছাড়া উপায় ছিল না ব্রাজিলিয়ান এই গোলরক্ষকের। এতেই ১-০তে এগিয়ে যায় স্বাগতিকরা।

ম্যাচের ৩৭তম মিনিটে এডিসন কাভানির শট রুখে দেন বেকার কিন্তু দ্বিতীয় প্রচেষ্টায় ঠিকই গোল আদায় করে নেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

প্রথমার্ধের অতিরিক্ত মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিভারপুলের ব্যবধান কমান ইংলিশ ফুটবলার জেমস মিলনার। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করেন ফ্রেঞ্চ মিডফিল্ডার আদ্রিয়েন রাবিয়োট। তবে রেফারির অফসাইড সংকেতে বাতিল হয় গোলটি। এরপর বেশকিছু আক্রমণ দেখা যায় মোহাম্মদ সালাহ-সাদিও মানের সৌজন্যে। তবে পিএসজি গোলরক্ষক জিনলুইজি বুফনের সামনে ভেস্তে যায় সেগুলো।

ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে ২-১ গোলে জিতে মাঠ ছাড়ে লিগ ওয়ানের শীর্ষ ক্লাবটি। ৫ ম্যাচে ২ জয় ও ২ ড্রয়ে গ্রুপ ‘সি’ থেকে নকআউটের আশা বাঁচিয়ে রাখল টমাস টুখেলের শীর্ষরা।

এছাড়া সমান ম্যাচে ২ জয় ও ৩ পরাজয়ে গ্রুপের তিন নম্বরে রয়েছে লিভারপুল। গ্রুপের অপর ম্যাচে সার্বিয়ান ক্লাব রেড স্টার বেলগ্রেডকে ৩-০ গোলে হারিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ইতালিয়ান ক্লাব নাপোলি।

আরও পড়ুন :

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
X
Fresh