• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

অস্ট্রেলিয়াকে কোহলির হুঙ্কার

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৬ নভেম্বর ২০১৮, ১৪:০৪

এক সময় ভারত-পাকিস্তান ম্যাচ ছিল উত্তেজনায় পারদ ঠাসা। ভারত-পাকিস্তানের সেই জৌলুস দিন দিন হারিয়ে যাচ্ছে। এক পেশে হয়ে যাচ্ছে ম্যাচগুলো।

এখন সেই উত্তেজনার রেশ পাওয়া যায় ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচে। অজিরা এশিয়ার উইকেটে মেলে ধরতে না পারলেও নিজেদের ডেরায় এখনও যথেষ্ট ভয়ংকর। আর ভারতের বাউন্সিং উইকেটের ভীতিই এবারের ভারতের অস্ট্রেলিয়া সফর জমিয়ে তুলছে।

সেই আগুনে আরও ঘি ঢেলে দিল খোদ ভারতের অধিনায়ক ভিরাট কোহলি।

ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট মানেই স্লেজিংয়ের ছোড়াছুড়ি। ব্যাট-বলের লড়াইয়ের পাশাপাশি কথার লড়াইও জিততে চায় দুদল। ক্যাঙ্গারুদের ডেরায় স্লেজিংয়ে নাস্তানাবুদ হয়নি এমন দেশ নেই ক্রিকেটে।

দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে সেই লড়াইয়ের বিষয়ে জানতে চাওয়া হলে এক প্রকার হুমকিই দিলেন বিশ্বের সেরা এই ব্যাটসম্যান। ইট মারলে পাটকেল খেতে হবে বলে উল্লেখ করে কোহলি বলেন, 'অস্ট্রেলিয়া যদি স্লেজিং শুরু করে, পিছিয়ে থাকবে না ভারত'।

বল-বিকৃতি কাণ্ডে নির্বাসিত স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার বিহীন অজি দলকে হারিয়ে সিরিজ জেতার সুবর্ণ সুযোগ বলে মনে করেন বোদ্ধারা।

২১ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ভারতের অস্ট্রেলিয়া সফর। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি হবে যথাক্রমে ২৩ ও ২৫ নভেম্বর। ৬ ডিসেম্বর অ্যাডিলেডে শুরু হবে ৪ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২০১৯ সালের ১২ জানুয়ারি থেকে।

আরও পড়ুন :

এস/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh