• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

টেস্টের নতুন ভেন্যুতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ নভেম্বর ২০১৮, ০৯:৩৩

ইনজুরি আক্রান্ত সাকিব আল হাসান, তামিম ইকবালকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি বাংলাদেশ দল। আজ শনিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিং করছে স্বাগতিকরা।

দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে স্বীকৃতি পেল সিলেটের নয়নাভিরাম চা বাগান ঘেরা এই মাঠটি। এর আগে ঢাকার দুটি, চট্টগ্রামের দুটি, বগুড়া, ফতুল্লা আর খুলনার ভেন্যুতে টেস্ট আয়োজিত হয়েছিল।

এদিন বাংলাদেশের হয়ে অভিষেক হচ্ছে আরিফুল হক আর নাজমুল ইসলাম অপুর। এক পেসার আবু জায়েদের সঙ্গে স্পিনার হিসেবে খেলছেন তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ এবং অপু। মূল একাদশে
সুযোগ পেয়েছেন বাম-হাতি তরুণ ব্যাটসম্যান নাজমুল হাসান শান্ত।

বেশ কয়েকটি সিরিজে দলের সঙ্গে থেকেও সুযোগ মিলছিল না। অবশেষে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে অভিষেক হয়েছিল আরিফুল হকের। ওই ম্যাচে বল হাতে সুবিধা করতে পারেননি। টপ অর্ডাররা খেলা শেষ করে দেয়ায় ব্যাট হাতেও নামতে হয়নি। এবার সাদা পোশাকে অভিষেক হলো ২৫ বছর বয়সী এই অলরাউন্ডারের। মিডল অর্ডারে ব্যাট করার পাশাপাশি মিডিয়াম পেস বোলিংও করে থাকেন তিনি। এর আগে জাতীয় দলের হয়ে ৬টি টি-টোয়েন্টি ম্যাচেও অংশ নিয়েছেন। অন্যদিকে প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩ হাজার ৪০৫ রান ও ১০০টি উইকেট রয়েছে আরিফুলের।

এদিকে সংক্ষিপ্ত দুই ফরম্যাটের পর এবার সাদা পোশাকে অভিষেক হলো নাজমুল ইসলাম অপুর। টাইগারদের হয়ে ১৩ টি-টোয়েন্টি আর ৫টি ওয়ানডে খেলেছেন বাম-হাতি এই স্পিনার। ২৬ বছর বয়সী অপুর প্রথম শ্রেণীতে ৫৪ ম্যাচে রয়েছে ১৪৪টি উইকেট।

অন্যদিকে সফরকারীদের হয়ে অভিষেক হচ্ছে ব্রেন্ডন মাভুটার। জিম্বাবুয়ের হয়ে ২১ বছর বয়সী এই অলরাউন্ডার পাঁচটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি খেলেছেন।

বাংলাদেশ একাদশ

ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ।

জিম্বাবুয়ে একাদশ

হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেট রক্ষক), ব্রেন্ডন মাভুটা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জারভিস, টেন্ডাই চাতারা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্রিকেটে ইতিহাস লিখল গণ-অর্থায়নে খেলতে আসা ভানুয়াতু
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
‘জিম্বাবুয়ে সিরিজ নয়, চেন্নাইয়ের সঙ্গে থাকাটা ফিজের জন্য জরুরি’
বাংলাদেশ সিরিজের দল ঘোষণা জিম্বাবুয়ের
X
Fresh