• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লঙ্কানদের বিপক্ষে পারল না বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ আগস্ট ২০১৮, ১৮:০৬

কয়েকদিন আগেই এশিয়ান গেমসে শক্তিশালী কাতারকে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩। প্রথমবারের মতো এশিয়াডের দ্বিতীয় রাউন্ডে উঠে সমর্থকদের দেখিয়েছে নতুন আলো। আগামী মাসে রাজধানী ঢাকায় সাফ ফুটবল টুর্নামেন্ট শুরু হচ্ছে। তার প্রস্তুতি নিতেই মাঠে নেমেছিল বাংলাদেশ-শ্রীলঙ্কা। উত্তরাঞ্চলের জেলা নীলফামারীতে প্রথমবারের মতো বসেছিল আন্তর্জাতিক ফুটবলের আসর। আর তাই স্থানীয় ফুটবল প্রেমীদের উদ্দীপনার কমতি ছিল না। নব নির্মিত শেখ কামাল স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচের খেলা দেখার জন্য উদগ্রীব ছিলেন সবাই। টিকিটের জন্যও ছিল হাহাকার।

আজ বুধবার বিকেল চারটায় শুরু হওয়া ম্যাচটিকে ১-০ গোলে জিতে নিয়েছে লঙ্কানরা। এদিন প্রথম থেকেই দাপুটে ফুটবল খেললেও ১০ মিনিটের মাথায় গোল খেয়ে পিছিয়ে পড়ে স্বাগতিকরা।

-------------------------------------------------------
আরও পড়ুন : ফুটবল জোয়ারে উত্তাল নীলফামারী
-------------------------------------------------------

শ্রীলঙ্কান ফরোয়ার্ড মোহামাদ ফজল প্রায় ৪০ মিটার দূর থেকে চোখ ধাঁধানো শট নেন। বাংলাদেশের গোল কিপার শহীদুল আলম বল আটকাতে না পাড়ায় এগিয়ে যায় সফরকারীরা।

প্রথমার্ধের পুরোটা সময় বলের নিয়ন্ত্রণ জেমি ডে’র শিষ্যদের কাছেই ছিল। তবুও কয়েকবার সুযোগ পেয়েও হাত ছাড়া হতে হয় মামুনুল ইসলাম ইসলাম নেতৃত্বাধীন দলটিকে।

দ্বিতীয়ার্ধেও সমতায় ফেরার চেষ্টা অব্যাহত থাকে লাল-সবুজদের। বাংলাদেশের ফরোয়ার্ড শাখাওয়াত হোসেন রনি বেশ কয়েকবার ব্যর্থ হন। শেষ পর্যন্ত কোনও গোল না পেয়েই নির্ধারিত সময় শেষ হয়। এতে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশ দলকে।

সেপ্টেম্বরের ৪ তারিখ থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ৭ দল নিয়ে বসছে সাফ ফুটবলের আসর। দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্টের আগে এমন হার পরবর্তী খেলায় কেমন প্রভাব ফেলবে সেটি সময়ই বলে দেবে।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh