• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সেভিয়ার কাছে হেরে গেলো রিয়াল

স্পোর্টস ডেস্ক

  ১০ মে ২০১৮, ০৯:৫৮

নিয়মিত খেলোয়াড়দের অনুপস্থিতিতে রিয়ালকে পরাজয়ের স্বাদ দিলো সেভিয়া। সামনেই চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। তাই রোনালদো, বেল, মদ্রিচ, টনি ক্রসদের বসিয়ে দ্বিতীয় সারির দল নামান জিনেদিন জিদান।

কিন্তু বার্সেলোনার বিপক্ষে দুইবার সমতা ফিরিয়ে পয়েন্ট নিয়ে ফিরলেও এবার আর ফেরা হয়নি রিয়ালের তারা সেভিয়ার মাঠে ৩-২ গোলের ব্যবধানে পরাজয়বরণ করে। অথচ প্রথম দেখায় বানাব্যুয়ে ৫ গোলের ব্যবধানে এই সেভিয়াকেই উড়িয়ে দেয় রিয়াল।

রোনালদো, বেল, মদ্রিচ, ক্রসদের অনুপস্থিতিতে ম্যাচের শুরু থেকেই নিজেদের মাঠে আক্রমণ চালিয়ে যায় সেভিয়া। ১২ মিনিটের সময় এস্কুদেরোর শট গোলবারের বাইরে দিয়ে চলে গেলে গোল বঞ্চিত হয় স্বাগতিকরা। ২১ মিনিটে বেনজেমার কাছ থেকে বল পেয়ে কোভিচিচ শট করলেও সেটি বা পাশের গোলবার দিয়ে চলে যায়।

--------------------------------------------------------
আরও পড়ুন : রাতে দিল্লির মুখোমুখি সাকিবের হায়দরাবাদ
--------------------------------------------------------

২৬ মিনিটে রিয়াল প্রাচীর ভেদ করেন ফ্রেঞ্চ স্ট্রাইকার বেন ইয়াদার। লুইস মুরিয়েল তার সঙ্গে লেগে থাকা খেলোয়াড়কে ফাঁকি দিয়ে দারুণ হেডে বল বাড়ান ইয়াদারকে। খানিকটা এগিয়ে কোনাকুনি শটে জাল খুজে নেন ফরাসি ফরোয়ার্ড।

পিছিয়ে পড়া রিয়াল এরপর আক্রমণের ধার বাড়াতে পারেনি। উল্টো ৪৩ মিনিটে আবারো পিছিয়ে পড়ে অতিথিরা। স্টিভেন এনজনজির বাড়ানো বলে ডি বক্সের ভেতর এক ডিফেন্ডারকে কাঁটিয়ে গোলকিপারকে বোকা বানিয়ে সেভিয়ার হয়ে দ্বিতীয় গোলটি করেন লাইয়ুন।

প্রথমার্ধে সেভিয়ার ডিবক্সে মাত্র দুইবার বল স্পর্শ করতে পেরেছিল রিয়াল। দ্বিতীয়ার্ধে কিছুটা খোলস ছেড়ে বের হয়ে আসে রিয়ালের আক্রমণভাগ। ৫৭ মিনিটে লুকাস ভাস্কুয়েজকে ডি বক্সে ফাউল করলে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। কিন্তু স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। তার বুলেট গতির শট বারপোস্টে লেগে ফিরে আসে।

৭৬তম মিনিটে বিপজ্জনক জায়গায় বল পেলেও শট লক্ষ্যে রাখতে পারেননি করিম বেনজেমা। অনেক ওপর দিয়ে শট নিয়ে হতাশ করেন ফরাসি এই ফরোয়ার্ড। ৭৮ মিনিটে কাসেমিরোর শট একটুর জন্য গোলের দেখা পায়নি।

৮৫তম মিনিটে ব্যবধান আরও বাড়ায় সেভিয়া। লায়ুনের শট বিপদমুক্ত করতে গিয়ে পারেননি রামোস। তার পায়ে লেগে বল জালে জড়ায়। স্কোর লাইন হয় ৩-০। গত মৌসুমেও সেভিয়ার বিপক্ষে ৮৫তম মিনিটে আত্মঘাতী গোল করেছিলেন রিয়াল অধিনায়ক।

৮৭ মিনিটে বদলি খেলোয়াড় বোর্হা মায়োরাল রিয়ালের হয়ে এক গোল শোধ দেন। মার্কো অ্যাসেনসিওর চমৎকার ক্রসে দারুণ হেডে বল জালে পাঠান মালোরাল। যোগ করা মিনিটে থিও ফার্নান্দেজকে সেভিয়ার গাব্রিয়েল মের্কাদো ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। এবার আর ভুল করেননি রামোস। গোল করে ব্যবধান কমিয়ে আনেন কিন্তু দলকে হার থেকে রক্ষা করতে পারেননি তিনি।

এই হারে পয়েন্টর দিক থেকে অ্যাথলেটিকো মাদ্রিদকে ধরে ফেলার সুযোগ হারায় রিয়াল। স্প্যানিওলের কাছে ২-০ গোলে হারা অ্যাথলেটিকো ৩৬ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল।

আগেই শিরোপা নিশ্চিত করা বার্সেলোনা দিনের অন্য ম্যাচে ৫-১ গোলে হারিয়েছে ভিয়ারিয়ালকে। ভালভেরদের দলের পয়েন্ট এখন ৯০। রিয়ালকে হারিয়ে ৫৪ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে উঠে এলো সেভিয়া।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিয়াল মাদ্রিদের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
X
Fresh