• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মেসিকে ঘিরেই পরিকল্পনা আঁকছে রোমা

স্পোর্টস ডেস্ক

  ০৩ এপ্রিল ২০১৮, ১৪:৫৫

লিওনেল মেসি যতটা না আর্জেন্টিনার ততটাই বার্সেলোনার। এ কথাটি আরো একবার প্রমাণ হলো লা লিগার গত ম্যাচে। ইনজুরির কারণে জাতীয় দলের হয়ে দুটি ম্যাচে খেলতে না পারলেও পরের ম্যাচে বার্সেলোনার হয়ে ইনজুরি নিয়ে ঠিকই নেমেছেন মেসি। শুধুই নামেননি দলকে হারের হাত থেকে বাঁচিয়েছেনও।

গত ম্যাচে ইনজুরি নিয়ে মেসির এমন দুর্দান্ত পারফরম্যান্স দেখেই কিনা সতীর্থদের সতর্ক করেছেন রোমার ফরোয়ার্ড স্টিফেন এল শারাওই।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বুধবার রাত পৌণে ১টায় কাম্প ন্যূয়ে বার্সেলোনার মুখোমুখি হবে রোমা। এই ম্যাচে রোমার সামনে সবচেয়ে বড় বাধা হলো বার্সার সেরা তারকা লিওনেল মেসি। এই মুহূর্তে পুরো ফুটবল বিশ্বে সবচেয়ে দুর্বার গতিতে চলছেন এই তারকা।

এ ম্যাচ সামনে রেখে মেসিকে নিয়ে নিজের ভাবনা উয়েফা ডটকমকে জানিয়ে স্টিফেন বলেন, মেসি যেমন ভাবে বার্সেলোনায় খেলে তাই তার মুভমেন্ট নিয়ে আমাদের বেশ সতর্ক থাকতে হবে। ফুটবলে সে এই মুহূর্তে সেরা খেলোয়াড়। শুধু বার্সা নয়, সারা বিশ্বের খেলোয়াড়দের মধ্যে সে সেরা।

--------------------------------------------------------
আরও পড়ুন: ইসকোকে নিয়ে মুখ খুললেন জিদান
--------------------------------------------------------

মেসির বিষয়ে তিনি আরো যোগ করেন, কোয়ার্টার-ফাইনালে আমরা সেরার মুখোমুখি হতে যাচ্ছি। সে সব সময় বল পেলে কিছু একটা ঘটিয়ে ফেলতে পারে। যার জন্য পরিকল্পনা অনুযায়ী আমাদের খেলতে হবে। তাছাড়া পুরো ম্যাচে তার প্রভাব যতটা সম্ভব সীমাবদ্ধ করে রাখতে হবে।

এবারের মৌসুমে দুর্দমনীয় বার্সা এখন পর্যন্ত হারের মুখ দেখেনি। তাই বুধবারের ম্যাচে তারাই ফেভারিট। সেটা মানছেন ২৫ বছর বয়সী ইতালিয়ান এ ফরোয়ার্ডও। তারপরও বার্সেলোনার মাঠে ভালো কিছু করার প্রত্যাশা রয়েছে তার কণ্ঠে, সবাই বলছে আমরা ফেভারিট নই এবং এটা সত্য। কিন্তু ঘরের মাঠে দ্বিতীয় লেগের আগে আমরা বার্সেলোনার বিপক্ষে ভালো কিছু করতে চাই।

পেশির ইনজুরির কারণে দেশের হয়ে বিশ্বকাপ প্রীতি ম্যাচ খেলতে পারেননি মেসি। মেসিহীন আর্জেন্টিনা স্পেনের কাছে হেরেছিল ৬-১ গোলে। যা তাদের ইতিহাসের সবচেয়ে বাজে হার। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার ক্ষেত্রেও ব্যাপারটা ভিন্ন নয়। এ মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে মেসিকে ছাড়া ৫ ম্যাচ খেলেছে বার্সা। এর মধ্যে ২টিতে জিতেছে তারা, অন্য ৩টি ড্র হয়েছে। শনিবার সেভিয়ার বিপক্ষে মেসির শেষ মুহূর্তের জাদুতেই প্রতিপক্ষে মাঠ থেকে ড্র করে ফিরতে পেরেছে কাতালান এ ক্লাবটি।

তবে এই মেসি-নির্ভরতা নিয়ে মোটেও চিন্তিত নন বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দে। তার কথায়, আমরা এটা নিয়ে চিন্তিত নই। মেসিসহ বা সেমি ছাড়া প্রত্যেকটি ম্যাচই আলাদা। এটা এমনই। আমরা কি করবো?

আরও পড়ুন:

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বার্সেলোনায় থাকছেন জাভি!
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
X
Fresh