• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

ইসকোকে নিয়ে মুখ খুললেন জিদান

স্পোর্টস ডেস্ক

  ০৩ এপ্রিল ২০১৮, ১৪:১৪

কয়েকদিন আগেই আর্জেন্টিনাকে বিধ্বস্ত করেছে স্পেন। বিশ্বকাপের আগের ওই প্রীতি ম্যাচে কোনোরকম মায়া-দয়া ছাড়াই দক্ষিণ আমেরিকার দেশটির বারে গোলোৎসব করে স্প্যানিশরা। ৬-১ গোলে বড় জয় পাওয়া ওই ম্যাচের নায়ক ইসকো। হ্যাটট্রিকসহ পুরো মাঠে দেখিয়েছেন অসাধারণ ফুটবল শৈলি। ম্যাচের পরে নিজের ক্লাব রিয়াল মাদ্রিদের ভূমিকা নিয়ে আক্ষেপের কথা জানান এই অ্যাটাকিং মিডফিল্ডার।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটের ম্যাচে রিয়ালকে আতিথ্য দেবে সিরিআ’র ক্লাব জুভেন্টাস। প্রথম লেগে ইতালির তুরিনে আজ মঙ্গলবার বাংলাদেশ সময় দিনগত রাত ১২.৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

হাইভোল্টেজ এই ম্যাচ নিয়ে চারিদিকে উত্তেজনা ভরপুর। বিশেষ নজরে রয়েছেন লস ব্লাঙ্কোস তারকা ইসকো। জাতীয় দলের জার্সির গায়ে অসাধারণ পারফরমেন্স করলেও ২৬ বছর বয়সী তারকাকে মাদ্রিদের বেঞ্চ গরম করতে দেখা যায় বেশি।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মুখোমুখি হয়েছিলেন জিনেদিন জিদান। জুভিদের ঘরের মাঠে স্প্যানিশ জায়ান্টদের একাদশ কেমন তা স্পষ্ট করেননি তিনি।

লা লিগার সব শেষ ম্যাচে লাস পালমাসের বিপক্ষে দুটি গোল করেন গ্যারেথ বেল। এতে ৩-০ গোলে জয় পায় দল। ধারণা করা হচ্ছে দুর্দান্ত ফর্মে থাকা ওয়েলস তারকার কারণে ফের কপাল পুড়তে পারে ইসকোর।

অনেক প্রশ্নের জবাবগুলো সোজাসাপটা দিলেন রিয়াল কোচ। ফুটবল কিংবদন্তি বলেন, জাতীয় দলের সঙ্গে ইসকো অন্যরকম। কারণ সে তাদের সঙ্গে এক মৌসুমে মাত্র আটটি ম্যাচ খেলে, আর আমাদের এখানে খেলতে হয় ৬০টি ম্যাচ। প্রতি তিন দিনে আমরা একটি ম্যাচ খেলি। এখানে ব্যাকআপ নেই। আমার কাছে ২৫ জন সেরা খেলোয়াড় আছেন। আমি তাদের প্রত্যেককে ব্যবহার করছি। তবে কেউ আবার বেশি ম্যাচও খেলছে।

গেলো আসরের ফাইনালে এই মাঠেই স্বাগতিকদের বিপক্ষে ৪-১ গোলে জয় পেয়ে শিরোপার স্বাদ নেয় জিদান শিষ্যরা। তবে এই ম্যাচে গতবারের কোনো প্রভাব নেই বলে দাবি রিয়াল বসের।

ফুটবল কিংবদন্তি বলেন, আমরা একটি ভালো ম্যাচের প্রত্যাশায় এখানে এসেছি। ১০ মাস আগের প্রভাব এই ম্যাচে পড়বে না। এটি আরেকটি ম্যাচ, সম্পূর্ণ আলাদা। তাই সবাইকে সতর্কতা অবলম্বন করতে হবে।

গেরেথ বেল ও ইসকো

সিরিআ’র বর্তমান চ্যাম্পিয়নদের দলে জিয়ানলুইজি বুফন, গঞ্জালো হিগুয়েইন, পাওলো দিবালা, জর্জিও চিয়াল্লিনির মতো তারকা ফুটবলাররা রয়েছেন ফর্মে। সে বিষয়টিও মাথায় আছে স্প্যানিশ পাওয়ার হাউজের কোচের মাথায়।

এ নিয়ে জিদান বলেন, জুভেন্টাস সব সময়ই শক্তিশালী দল। তাদের ডিফেন্স, মিডফিল্ড, আক্রমণভাগ কী করতে পারে সেদিকে আমাদের মনোযোগ দিতে হবে। আমি তাদের ম্যাচ দেখেছি। তারা দুর্দান্ত সময় কাটাচ্ছে।

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিয়াল মাদ্রিদ ম্যাচের আগে বায়ার্ন শিবিরে ইনজুরি ধাক্কা
রিয়াল মাদ্রিদে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বায়ার্ন কোচ টুখেল
ভিনিসিয়ুসের জোড়া গোলে বায়ার্নকে রুখে দিলো রিয়াল মাদ্রিদ
‘ইউরোপিয়ান ক্লাসিকো’তে বায়ার্নের মুখোমুখি রিয়াল মাদ্রিদ 
X
Fresh