DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

র‌্যাংকিংয়ে টাইগার ব্যাটসম্যানরা কে কোথায়?

স্পোর্টস ডেস্ক
|  ২০ মার্চ ২০১৮, ০৮:৫৪ | আপডেট : ২০ মার্চ ২০১৮, ০৯:১৬
নিদাহাস ট্রফি শেষ হতে না হতেই টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে সবশেষ তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 
 
ব্যাটিং র‌্যাংকিংয়ে বাংলাদেশের হয়ে সবার ওপরে রয়েছেন সাব্বির রহমান। ৬১৫ রেটিং পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে রয়েছেন ডানহাতি এই হার্ডহিটার ব্যাটসম্যান। অন্যদিকে ৩১ নম্বরে থাকা সৌম্য সরকারের রেটিং পয়েন্ট ৫৪১। এছাড়া ৪০ ও ৪২ নম্বরে অবস্থান করছেন তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ।
 
এদিকে ১৪ ধাপ এগিয়েছেন দুর্দান্ত ফর্মে থাকা টাইগার মুশফিকুর রহিম। ৫ ম্যাচে ১৯৯ রান করা এই উইকেট-কিপার ব্যাটসম্যান উঠেছেন র‌্যাংকিংয়ের ৪৭ নম্বরে।
--------------------------------------------------------
আরও পড়ুন: সাব্বিরকে নিয়ে মুখ খুললেন পাপন
--------------------------------------------------------
 
ত্রিদেশীয় এই সিরিজে ভালো পারফর্ম করায় ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল ও অধিনায়ক রোহিত শর্মার র‌্যাংকিংয়েও উন্নতি হয়েছে। রাহুলের বর্তমান অবস্থান ১২ এবং রোহিত রয়েছেন ১৩ নম্বর স্থানে।
 
সবশেষ প্রকাশিত র‌্যাংকিং অনুযায়ী সেরা দশে আছেন যথাক্রমে কলিন মুনরো (নিউজিল্যান্ড), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), বাবর আজম (পাকিস্তান), অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া), মারটিন গাপটিল (নিউজিল্যান্ড), এভিন লুইস (ওয়েস্ট ইন্ডিজ), অ্যালেক্স হেলস (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত), মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান) এবং হ্যামিলটন মাসাকাদজা (জিম্বাবুয়ে)।
 
আরও পড়ুন: 
ওয়াই/পি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়