logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

উয়েফা ইউরোপায় আর্সেনাল ও অ্যাথলেটিকোর জয়

স্পোর্টস ডেস্ক
|  ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১১:০৯ | আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১২:২৫
উয়েফা ইউরোপা লিগের রাউন্ড অব ৩২ এর প্রথম লেগে জয় পেয়েছে আর্সেনাল ও অ্যাথলেটিকো মাদ্রিদ। 

বৃহস্পতিবার রাতে সুইডিশ ক্লাব ওস্টারসান্ডসকে ৩-০ গোলে হারিয়েছে আর্সেনাল। আরেক ম্যাচে স্প্যানিশ লা লিগার ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদ ৪-০ গোলে হারিয়েছে এফসি কোপেনহেগেনকে।

ওস্টারসান্ডসের মাঠে এদিন প্রথমার্ধ্ব শেষে ২-০ গোলে এগিয়ে ছিল আর্সেনাল। ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। এসময় নাচো গোল করে এগিয়ে নেন আর্সেন ওয়েঙ্গারের দলকে। ২৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় ইংলিশ প্রিমিয়ার লিগের দলটির।এসময় ওস্টারসান্ডসের সতিরিয়স পাপাগিয়ান্নো পোউলস নিজেদের জালেই বল জড়িয়ে দেন। তাতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় গার্নার্সরা। 

বিরতি থেকে ফিরে ৫৮ মিনিটে মেসুত ওজিল গোল করে দলের জয় নিশ্চিত করেন। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

আগামী ২২ ফেব্রুয়ারি আর্সেনালের ঘরের মাঠে অনুষ্ঠিত হবে দ্বিতীয় লেগের ম্যাচ।
--------------------------------------------------------
আরও পড়ুন: রোহিঙ্গাদের পাশে দাঁড়ালেন রোনালদো!
--------------------------------------------------------

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে আর্সেনাল এখন পর্যন্ত খুব ভালো অবস্থানে নেই। ২৭ ম্যাচ খেলে ৪৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ষষ্ঠ অবস্থানে রয়েছে তারা। ২৭ ম্যাচের মধ্যে তারা ১৩টিতে জিতেছে, ছয়টিতে হেরেছে ও আটটিতে ড্র করেছে।

এদিকে অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে গোলের দেখা পেয়েছেন সাউল নিগুয়েজ, কেভিন গামেরিও, আঁতোয়ান গ্রিজমান ও ভিতোলো। প্রথমার্ধে দুটি গোলের পর দ্বিতীয়ার্ধে কোপেনহেগেনের জালে আরো দুটি বল জড়ায় অ্যাথলেটিকো।

এফসি কোপেনহেগেনের মাঠে ২১ মিনিটে নিগুয়েজের গোলে এগিয়ে যায় মাদ্রিদের ক্লাবটি। ৩৭ মিনিটে গামেরিওর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় দিয়েগো সিমিওনির শিষ্যরা। বিরতির পর ৭১ মিনিটে গ্রিজমান ও ৭৭ মিনিটে ভিতোলোর গোলে ৪-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাথলেটিকো মাদ্রিদ।

আরও পড়ুন:

এএ/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলাধুলা এর সর্বশেষ
  • খেলাধুলা এর পাঠক প্রিয়