• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

রোহিঙ্গাদের পাশে দাঁড়ালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক
|  ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১২:২১ | আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১২:২৯
মিয়ানমারে দেশটির সেনা সদস্য কর্তৃক রোহিঙ্গা মুসলিমদের ওপর বর্বর নৃশংসতা বিশ্বকে নাড়া দিয়েছিলো। শুধু নাড়া দেয়নি মিয়ানমার কর্তৃপক্ষকে। তারা পুরো বিশ্বকে এক ঘরে করে নির্যাতন চালিয়েছিল কয়েকমাস। এখনো মাঝে  মধ্যে শুনা যায় তাদের নৃশংসতার কথা। 

বিশ্বের নিপীড়িত মানুষদের পাশে যে কোনো সেলিব্রেটিদের দাঁড়ানোটা অহরহ বিষয়। অন্তত মিয়ানমারের ঘটনায় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অনেক সেলিব্রেটিরা রোহিঙ্গা পাশে দাঁড়িয়েছিলেন। 

এবার সেই সেলিব্রেটিদের কাতারে দাঁড়ালেন পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো। নিজের সন্তানদের ছবি পোস্ট করে রোহিঙ্গাদের জন্য সাহায্য চেয়েছেন। বাংলাদেশের একটি রোহিঙ্গা শরণার্থী আশ্রয়কেন্দ্রের ছবি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেছেন পর্তুগিজ প্রিন্স।
--------------------------------------------------------
আরও পড়ুন: মেসিকে পিএসজিতে নেয়ার তাগিদ নেইমারের!
--------------------------------------------------------

সাদা-কালো একটা ছবি। তার মধ্যে সন্তান কোলে দাঁড়িয়ে এক বাবা। তার চোখমুখে অনিশ্চয়তা। এসেছেন স্বাস্থ্য ক্যাম্পে। কাদায় হাঁটাই দায়, এমন জায়গায় সেই স্বাস্থ্য ক্যাম্প। সেই বাবার পেছনে আরও কয়েকজন নারী। আন্তর্জাতিক দাতব্য সংস্থা ‘সেভ দ্য চিলড্রেন’-এর স্বাস্থ্য ক্যাম্পে সবাই চিকিৎসা নিতে এসেছেন। তাদের মতো বাকি আশ্রয়প্রার্থী সবার জীবনই এখন অনিশ্চয়তার ঘেরাটোপে বন্দী। আর কখনো দেশে ফেরা হবে কি না, ওরা জানে না। ওরা যে রোহিঙ্গা!

সেই ছবির পাশাপাশি নিজের চার সন্তানের ছবিও পোস্ট করেছেন রিয়াল মাদ্রিদেরিএই তারকা। দেখলে মনে হয়, একজন রোহিঙ্গার সন্তান আর রোনালদোর সন্তানদের মধ্যে কোনো পার্থক্য নেই! সেই পোস্টে রোনালদোর লেখা পড়লেও এমনটাই মনে হয়!

রোনালদোর ছবি দুটির ওপরে সংযুক্ত করেছেন দাতব্য সংস্থা 'সেভ দ্য চিলড্রেন'-এর একটি লিংক। সেখানে 'ক্লিক' করলে সেই ছবির বাবা (সাইফ) এবং তার দেড় বছর বয়সী ছেলের (শফিক) পরিচয় মেলে। পাশে লেখা, মিয়ানমারের উত্তর রাখাইন প্রদেশে লোমহর্ষক আগ্রাসন থেকে বাঁচতে বাংলাদেশে আশ্রয় নেয়া প্রায় সাড়ে ছয় লাখ শিশু ও পরিবারের অংশ ওরা দু'জন। এই বিশাল বর্গের শরণার্থীর জন্য সাহায্য চাওয়া হয়েছে সেখানে।

'সেভ দ্য চিলড্রেন'-এর শুভেচ্ছাদূত রোনালদো এই সাহায্য প্রার্থনার লিংক নিজের ফেসবুক পেজজুড়ে দিয়ে লিখেছেন, 'একটাই পৃথিবী, যেখানে আমরা নিজেদের সন্তানকে ভালোবাসি। দয়া করে সাহায্য করুন।'

‘পিতা’ রোনালদোর কাছে দুনিয়ার সব সন্তানই সমান!

আরও পড়ুন: 

এএ/জেবি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়