• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ চলাকালে পঙ্গপালের হামলার আশঙ্কায় রাশিয়া!

স্পোর্টস ডেস্ক

  ০১ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৩১

হাতেগোনা আর কয়েকটা দিন। এরপরই মাঠে গড়াবে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর ‘গ্রেটেস্ট শো অন আর্থ’। যেখানে ৩২টি দল নিজেদের দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে।

আগামী ১৪ জুন রাশিয়াতে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপের ২১তম আসর। কিন্তু তার ছয়মাস আগে রাশিয়ার একজন গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তা সাবধান করেছেন, স্টেডিয়ামগুলোতে চড়াও হতে পারে পঙ্গপালের ঝাঁক।

রাশিয়ার কৃষি মন্ত্রণালয়ের প্রধান পিয়োতর চেকমারেভ বলেছেন, এই মুহূর্তে রাশিয়ার দক্ষিণাঞ্চলের ১০ লাখ হেক্টর জমিতে পঙ্গপালের উপদ্রব বেড়েছে। এই এলাকার মধ্যে পড়েছে ভোল্গোগ্রাদ শহর। যেখানে ১৮ জুন ইংল্যান্ড ও তিউনিসিয়ার মধ্যকার ম্যাচ অনুষ্ঠিত হবে।

তিনি এই ব্যাপারে বলেন, আমরা পঙ্গপাল নিয়ন্ত্রণ করতে জানি কিন্তু আশঙ্কা হচ্ছে এই বছর পঙ্গপালের জন্য না আবার আমাদেরকে আন্তর্জাতিক কেলেঙ্কারিতে পড়তে হয়?

পিয়োতর বলেন, সারাবিশ্বের লোকজন এখানে আসবে, ফুটবলের মাঠ হবে সবুজ। পঙ্গপাল সবচেয়ে পছন্দ করে সবুজ ঘাস। ফুটবল খেলা হয় বলে যে তারা এখানে হানা দেবে না, সেটা নাও হতে পারে।

২০১৮ সালের বিশ্বকাপ শুরু হচ্ছে ১৪ জুন। রাশিয়ার ১১টি শহরের ১২টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। যদিও বিশ্বকাপের সময় পঙ্গপালের সম্ভাব্য এই হুমকি নিয়ে ফিফার পক্ষ থেকে কোনো বিবৃতি পাওয়া যায়নি।

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
X
Fresh