• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

আইপিএলের সেরাদের কাতারে সাকিব

স্পোর্টস ডেস্ক

  ২১ জানুয়ারি ২০১৮, ১২:৫৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে চলতি বছরে ১৬ জনকে ‘মার্কুই প্লেয়ার’ ক্যাটাগরিতে রাখা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন বাংলাদেশের টি-টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

১১তম আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি। এতে ১৬ জনের ভিত্তিমূল্য হবে ২ কোটি রুপি যা সবার থেকে বেশি।

‘মার্কুই’ ক্যাটাগরিতে সাকিবের সঙ্গে আছেন বিশ্বের সব সেরা টি-টোয়েন্টি ক্রিকেটাররা। এদের মধ্যে রয়েছেন ভারতের হরভজন সিং, আজিঙ্কা রাহানে, যুবরাজ সিং, রবিচন্দ্রন অশ্বিন, গৌতম গম্ভীর ও শিখর ধাওয়ান।

--------------------------------------------------------
আরও পড়ুন: আইপিএলের চূড়ান্ত নিলামে ছয় টাইগার
--------------------------------------------------------

ইংল্যান্ডের বেন স্টোকসও জো রুট রয়েছেন। এদিকে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও মিচেল স্টার্ক। ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, কাইরেন পোলার্ড ও ডোয়াইন ব্রাভো। এদিকে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসি।

আগামী ৪ এপ্রিল থেকে শুরু হচ্ছে ফ্যাঞ্চাইজিভিত্তিক জনপ্রিয় এই ক্রিকেট টুর্নামেন্ট। প্রাথমিকভাবে এবারের আয়োজনে অংশ নিতে মোট ১ হাজার ১২২ জন ক্রিকেটার নাম লিখিয়েছিলেন। তবে যাচাই-বাছাই শেষে মোট ৫৭৮ জনকে চূড়ান্ত তালিকায় রাখা হয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে।

এর মধ্যে বাংলাদেশ থেকে আছেন ছয় জন। তারা হলেন- সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আবুল হাসান রাজু।

বাংলাদেশ থেকে মোট আটজন নাম লিখিয়েছিলেন। কিন্তু চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন মেহেদি হাসান মিরাজ ও লিটন দাস।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের ভিত্তিমূল্য দুই কোটি রুপি। এছাড়া কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ধরা হয়েছে এক কোটি রুপি।

এছাড়া তামিম, রিয়াদ, সাব্বির, রাজু এই চারজনের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ রুপি।

গেলো সাত বছর ধরে এ কোলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে আইপিএল মাতিয়েছেন সাকিব। তবে এবারই ফের নিলামে আসতে হলো তাকে। অন্যদিকে গত দুই আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দ্যুতি ছড়িয়েছেন দ্য ফিজখ্যাত মুস্তাফিজ।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঞ্জাবের স্বপ্ন বিসর্জন, টিকে রইল কোহলির বেঙ্গালুরু
কোহলির ৮ রানের আক্ষেপের দিনে বেঙ্গালুরুর বিশাল পুঁজি
আইপিএলে খেলা নিয়ে যা বললেন তাসকিন
হেড-অভিষেক ঝড়ে ৬২ বল বাকি রেখেই জিতলো হায়দরাবাদ
X
Fresh