• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

টি-টেন লিগে খেলার রোমাঞ্চে বিভোর তামিম

স্পোর্টস ডেস্ক

  ০৯ ডিসেম্বর ২০১৭, ১৭:৫৫

টেস্ট ক্রিকেটের শর্ট ভার্সন ছিল ওয়ানডে। পরে একে সংক্ষেপ করে নিয়ে আসা হলো টি-টোয়েন্টিতে। এবার টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ভার্সন হিসেবে ক্রিকেটকে ১০ ওভারে নামিয়ে আনার লক্ষ্যে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে টি-টেন ক্রিকেট লিগ। এ টুর্নামেন্টের আকর্ষণ বাড়াতে বিশ্বের নামকরা ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে ৬ ফ্র্যাঞ্চাইজি। যেখানে রয়েছেন বিরেন্দর শেহবাগ, শহীদ আফ্রিদি, ড্যারেন স্যামি, কার্লোস ব্র্যাথওয়েট, ড্যারেন ব্রাভো, লুক রনকি, আন্দ্রে ফ্লেচার, রায়াদ এমরিত, জনসন চার্লস, রিলে রুশো, সুনিল নারাইন, কাইরন পোলার্ডরা। বাংলাদেশ থেকে খেলবেন তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।

১৪ ডিসেম্বর থেকে ৬ দলের সমন্বয়ে শুরু হতে যাওয়া নতুন এই টুর্নামেন্টে তামিম খেলবেন পাখতুন টিমসের হয়ে। বিপিএল শেষ করেই এই টুর্নামেন্ট খেলতে রওয়ানা দেবেন। সাকিব খেলবেন কেরালা কিংসের হয়ে। আর বাংলাদেশের পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান খেলবেন বেঙ্গল টাইগার্সের হয়ে।

১৪ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত তিন দিনের এই ব্যতিক্রমী লিগে নিজ দল পাখতুনকে সমর্থন দেয়ার জন্য দর্শকদের আহ্বান জানিয়েছেন তামিম।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পাখতুন টিমের পেজ থেকে শেয়ার দেয়া হয়েছে তামিমের ভিডিও। সেখানেই ড্যাশিং এই ব্যাটসম্যান দর্শকদের নতুন এই ফরম্যাটের খেলা উপভোগের আহ্বান জানিয়েছেন। সঙ্গে দলের জন্য শুভকামনা চেয়েছেন, আশা করি; আপনারা সবাই পাখতুনকে ফলো করবেন। আর আমাদেরকে সাপোর্ট করবেন যেন ওখানে আমরা ভালো খেলতে পারি। পাশাপাশি তিনি যাতে ভালো খেলা উপহার দিতে পারেন সে জন্য দোয়া করতে বলেছেন দর্শক-সমর্থক-ক্রিকেটপ্রেমীদের।

বাংলাদেশ ড্যাশিং ওপেনার বলেন, ইনশাল্লাহ, আমাদের সবার জন্য দোয়া করবেন। আমার জন্য দোয়া করবেন, যেন আমি ভালো পারফরম্যান্স করতে পারি ওখানে।

টি-টেন লিগে দুটি গ্রুপে ভাগ হয়ে ছয়টি দল একে অন্যের প্রতিদ্বন্দ্বিতা করবে। ১৪ তারিখেই মাঠে নামছেন বাংলাদেশের তিন ক্রিকেটার। উদ্বোধনী ম্যাচেই সাকিবের দল কেরালা মুখোমুখি হবে মুস্তাফিজের বেঙ্গল টাইগার্সের। দিনের দ্বিতীয় ও শেষ খেলায় তামিমের পাখতুনের বিপক্ষে লড়বে শেহবাগের মারাঠা অ্যারাবিয়ানস। প্রতিটি ম্যাচের ভেন্যুই শারজা ক্রিকেট স্টেডিয়াম।

এএ/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh