• ঢাকা বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

গুজরাটের ২০০ রান টপকে ব্যাঙ্গালুরুর টানা দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ এপ্রিল ২০২৪, ১১:০৫
ব্যাঙ্গালুরু
ছবি- বিসিসিআই

চলতি আসরের প্রথম ৮ ম্যাচের সাতটিতেই হারের তিক্ত স্বাদ পেয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তবে দুর্দান্তভাবে কাম ব্যাক করে কোহলি-ডু প্লেসিসরা। হায়দ্রাবাদের পর গুজরাটকেও উড়িয়ে দিয়েছে তারা। নিজেদের দশম ম্যাচে গুজরাটকে ৯ উইকেটে হারিয়েছে ব্যাঙ্গালুরু।

রোববার (২৮ এপ্রিল) আগে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালুরুকে ২০১ রানের লক্ষ্য দেয় গুজরাট। জবাব দিতে নেমে ৯ উইকেট ও ২৪ বল হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ব্যাঙ্গালুরু।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে ব্যাঙ্গালুরুর দুই ওপেনার বিরাট কোহলি এবং ফাফ ডু প্লেসিস। তবে ইনিংস বড় করতে পারেননি ডু প্লেসিস। ১২ বলে ২৪ রান করে সাজঘরে ফেরেন প্রোটিয়া এই ব্যাটার।

এরপর উইল জ্যাককে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন বিরাট। কোহলি দেখে শুনে ব্যাট করতে থাকলেও বাউন্ডারি-ওভার বাউন্ডারি মেরে রান তুলতে থাকেন জ্যাক। ৪১ বলে সেঞ্চুরি তুলে নেন ইংলিশ এই ব্যাটার।

শেষ পর্যন্ত উইল জ্যাকের ৪১ বলে ১০০ রান এবং কোহলির ৪৪ বলের অপরাজিত ৭৭ রানের ইনিংসে ভর করে ৯ উইকেট ও ২৪ বল হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ব্যাঙ্গালুরু।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি গুজরাটের। ইনিংসের ষষ্ঠ বলে সাজঘরে ফেরেন ওপেনার ঋদ্ধিমান শাহা। ৪ বরে ৫ রান করে তিনি। ১৯ বলে ১৬ রান করে তাকে সঙ্গ দেন শুভমান গিলও।

তৃতীয় উইকেটে শাহরুখ খানকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন সাই সুদর্শন। ২৪ বলে শাহরুখ এবং ৩৪ বলে অর্ধশতক পূরণ করেন সুদর্শন। তবে ৩০ বলে ৫৮ রান করে সাজঘরে ফেরেন শাহরুখ।

এরপর সুদর্শনকে সঙ্গ দেন ডেভিড মিলার। শেষ পর্যন্ত মিলারের ১৯ বলের ২৬ রান এবং সুদর্শনের ৪৯ বলের হার না মানা ৮৪ রানের ইনিংসে ভর করে ৩ উইকেটে ২০০ রানের পুঁজি পায় গুজরাট।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুজরাটকে বিধ্বস্ত করে চতুর্থ জয় বেঙ্গালুরুর
ঘরের মাঠে গুজরাটকে অল্পতেই থামালো বেঙ্গালুরু
গুজরাটের বিপক্ষে দিল্লির ব্যাট টু ব্যাক জয়
প্রতিশোধ নিতে দিল্লিকে ব্যাটিংয়ে পাঠালো গুজরাট
X
Fresh