• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

‘মোস্তাফিজকে পুরো আইপিএল খেলতে দেওয়া উচিত’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ এপ্রিল ২০২৪, ১৯:১৪
মোস্তাফিজ
ছবি- সিএসকে

আইপিএলের চলতি আসর শুরুর আগে থেকেই মোস্তাফিজের একাদশে জায়গা পাওয়া নিয়ে নানা শঙ্কা তৈরি হয়েছিল। তবে ২২ গজে দেখা গেছে তার উল্টো চিত্র। দুর্দান্ত পারফর্ম করে নজর কেড়েছেন এই টাইগার পেসার। তবে দল চাইলেও পুরো টুর্নামেন্টে খেলা হচ্ছে না ফিজের। ১ মে এবারের আইপিএলের শেষ ম্যাচ খেলবেন মোস্তাফিজ।

তবে বিসিবি পরিচালক আকরাম খান মনে করেন, বিশ্বকাপের বছরে প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটের বিবেচনায় জিম্বাবুয়ে সিরিজের পরিবর্তে পুরো আইপিএলে খেলার জন্য মোস্তাফিজকে ছাড়পত্র দেয়া উচিত।

আকরাম খান বলেন, মোস্তাফিজের পারফরম্যান্স নিয়ে আমরা চিন্তিত ছিলাম। কারণ, গত এক বছর ধরে সে সংগ্রাম করছিল। কিন্তু এখন আইপিএলে তার পারফরম্যান্সটা ভালোর দিকে যাচ্ছে। একদম যে ভালো হচ্ছে তাও না। ও যদি আইপিএলে গিয়ে এরকম ভালো করতে থাকে তাহলে বিশ্বকাপে আমরা (তার থেকে) অনেক বেশি উপকৃত হব।

‘এ জিনিসটা চিন্তা করতে পারে বোর্ড। এটা নির্ভর করছে টিম স্টাফ, জাতীয় দলের যারা নির্বাচক আছেন তাদের চিন্তা ভাবনার ওপর। কিন্তু ও যে ভালো করছে, সেটা বাংলাদেশের জন্য অনেক ভালো।’

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে এই দেড় বছরে ১৩ টি-টোয়েন্টিতে তার শিকার ১০ উইকেট। গত বিপিএলেও ছিলেন খরুচে। প্রায় সাড়ে ৯ ইকোনমিতে ১০ ম্যাচে নিয়েছিলেন ১৩ উইকেট।

ঘরের মাটিতে সবশেষ সিরিজেও লঙ্কানদের বিপক্ষে নিষ্প্রভ ছিলেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৩ ম্যাচে ১২ ওভার বোলিং করে দিয়েছিলেন ১৩১ রান। উইকেট নিয়েছিলেন মাত্র ২টি।

কিন্তু সে মোস্তাফিজই বদলে গেলেন আইপিএলে গিয়ে। হয়ে উঠেছেন চেন্নাই সুপার কিংসের বোলিং আক্রমণের প্রাণভোমরা। স্লোয়ার, কাটার, বাউন্সার-বোলিং ভেরিয়েশনে আইপিএলের মঞ্চ মাতিয়ে রেখেছেন। ৫ ম্যাচে ১০ উইকেট নিয়ে আছেন পার্পল ক্যাপের দৌড়ে।

আইপিএলে গিয়ে মোস্তাফিজের বদলে যাওয়ার পেছনে বড় ভূমিকা আছে চেন্নাইয়ের টিম ম্যানেজমেন্টের। সেখানে দারুণ একটা পরিবেশ পেয়েই মোস্তাফিজ নিজের পুরনো রূপে ফিরেছেন। তার চেয়ে বড় কথা তাকে সঠিকভাবে ব্যবহার করছে চেন্নাই। সেখানে মোস্তাফিজ যত বেশি ম্যাচ খেলবে বাংলাদেশ দল তত উপকৃত হবে বলেই দাবি আকরামের।

তিনি বলেন, মোস্তাফিজ যে মানের বোলার, তাকে যদি ব্যবহার করতে জানেন তাহলে শতভাগ আপনি উপকৃত হবেন। যেটা আপনার ধোনির টিম করছে। সত্যি কথা বলতে ও চেন্নাইয়ের হয়ে যত বেশি ম্যাচ খেলবে ব্যক্তিগতভাবে সে অনেক উপকৃত হবে এবং বাংলাদেশও উপকৃত হবে।

‘জিম্বাবুয়ের বিপক্ষে খেলার চেয়ে ওখানে খেললে সে অনেক কিছু শিখতে পারবে। বড় প্লেয়ারদের সঙ্গে খেলবে, ড্রেসিংরুম শেয়ার করবে, বিভিন্ন উইকেট, বিভিন্ন ধরনের প্লেয়ারের সঙ্গে খেলছে, এ সুযোগটা তার পাওয়া উচিত।’

আগামী ৩ মে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ। ২ মার্চ দেশে ফিরে দলের সঙ্গে যোগ দিবেন ফিজ। ১২ মে শেষ হবে সিরিজ। এদিকে গত ২২ মার্চ মাঠে গড়ানো আইপিএলের ১৭তম আসরের পর্দা নামবে ২৬ মে।

তবে জিম্বাবুয়ে সিরিজ খেলতে বাংলাদেশে আসলে আইপিএলে হয়তো আর ফেরা হবে না মোস্তাফিজের। যদি না প্লে অফে পা রাখে চেন্নাই। তার ওপর ইনজুরি শঙ্কায় তাকে আগেভাবেই জাতীয় দলের ক্যাম্পে ফেরাতে চায় বোর্ড।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘরের মাঠে দিল্লিকে অল্পতেই আটকে দিলো কলকাতা
শীর্ষে মোস্তাফিজ, তবুও পাচ্ছেন না পার্পল ক্যাপ
উড়ন্ত হায়দরাবাদকে মাটিতে নামাল মোস্তাফিজের চেন্নাই
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
X
Fresh