• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আইএসের হুমকি, পিএসজি-বার্সেলোনা ম্যাচের নিরাপত্তা জোরদার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২৪, ১৫:২৪
চেলসি
ছবি- সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বার্সেলোনার মুখোমুখি হবে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)।

বুধবার (১০ এপ্রিল) ফ্রান্সের প্যারিসে পার্ক দেস প্রিন্সেসে হবে হাইভোল্টেজ এই ম্যাচ। ঘরের মাঠে জয় নিয়ে শেষ আটের লড়াইয়ে এগিয়ে থাকতে চায় ফরাসি চ্যাম্পিয়নরা। তবে সেরা চারের যাওয়ার মিশনে প্রথম লেগটা নিজেদের করতে চায় বার্সা। রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

তবে এই ম্যাচের আগে ফ্রান্স সরকারকে প্যারিসের নিরাপত্তায় বাড়তি নজর দিতে হচ্ছে। কেননা, ইউসিএলের কোয়ার্টারের চার ম্যাচ ভেন্যুতেই হামলার হুমকি দিয়ে রেখেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

সেই হুমকি নিয়েই ইতোমধ্যে দুটি ম্যাচ আয়োজন করা হয়েছে। যেখানে রোমাঞ্চকর লড়াইয়ে বায়ার্নকে রুখে দিয়েছে আর্সেনাল। অন্যদিকে সান্তিয়াগো বার্নাব্যুতে সমতায় শেষ হয়েছে রিয়াল-সিটির লড়াই। তবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

যদিও হামলার হুমকি এখনই উড়িয়ে দেওয়ার সুযোগ নেই। প্যারিস ছাড়াও মাদ্রিদ শহরে আজ খেলা রয়েছে। ওয়ান্ডা মেট্রোপলিতানো স্টেডিয়ামে বরুশিয়া ডর্টমুন্ডকে আতিথ্য দেবে অ্যাথলেটিকো মাদ্রিদ। এই দুই ম্যাচ বিবেচনায় নিয়েই দুই শহরে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে।

পিএসজি-বার্সেলোনা ম্যাচের নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দার্মানিনের দাবি, সকালে পুলিশের সঙ্গে আমি কথা বলেছি। যাদের সঙ্গে কথা বলেছি, তারা নিরাপত্তাব্যবস্থা অনেক জোরদার করেছে।

জেরাল্ড দার্মানিনের ভাষ্য, মনে করিয়ে দিতে চাই, কেবল ১০ দিন আগেই আইএস মিউনিখ স্টেডিয়ামের ছবি প্রকাশ করেছে এবং বলেছে, ফুটবল যেসব মাঠে অনুষ্ঠিত হয় এমন ভেন্যুতে ব্যবস্থা নেওয়া হবে। এর অর্থ ক্রীড়াজগতও তাদের লক্ষ্য হতে পারে। আর চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্ব অনুধাবন করেই আমরা অবশ্যই আমাদের সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলছি।

উল্লেখ্য, সম্প্রতি চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের চার ভেন্যুতেই হামলার হুমকি দিয়ে ছবি প্রকাশ করেছে আইএস। পোস্টারের মতো একটি ছবিও প্রকাশ করা হয়েছে।

ছবিতে দেখা যায়, একে-৪৭ রাইফেল নিয়ে কালো পোশাক পরিহিত এক ব্যক্তি দাঁড়িয়ে আছেন। ওই ব্যক্তির সামনে বিশাল স্টেডিয়াম আর পেছনে চ্যাম্পিয়নস লিগের চারটি ভেন্যু এমিরেটস স্টেডিয়াম, পার্ক দে প্রিন্সেস, মেত্রোপলিতানো অ্যারেনা ও সান্তিয়াগো বার্নব্যুর নাম লেখা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
বার্সেলোনার ম্যাচসহ টিভিতে আজকের খেলা
দারুণ জয়ে দুইয়ে উঠে এলো বার্সেলোনা
এবার নিজ মুখেই পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন এমবাপ্পে
X
Fresh