• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বাটলারে ম্লান কোহলির সেঞ্চুরি, রাজস্থানের চারে চার

আরটিভি নিউজ

  ০৭ এপ্রিল ২০২৪, ০১:১১
আইপিএলে নিজের শততম ম্যাচটি ঝড়ো এক শতকে স্মরণীয় করে রাখলেন বাটলার। ছবি : ক্রিকইনফো

জয়ের জন্য শেষ ওভারে মাত্র ১ রানই দরকার ছিল রাজস্থান রয়্যালসের। কিন্তু সেঞ্চুরির জন্য জস বাটলারের দরকার ছিল ৬ রান। ক্যামেরন গ্রিনের শর্ট লেন্থের বল মিড উইকেট দিয়ে উড়িয়ে দুটোই পূরণ করলেন ইংলিশ অধিনায়ক। আর তাতে টানে তিন ম্যাচ হারের স্বাদ পেল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেঞ্চুরি করেও পরাজয় মাথায় নিয়ে মাঠ ছাড়লেন বিরাট কোহলি।

অন্যদিকে, আইপিএলে নিজের শততম ম্যাচ ঝড়ো এক শতকে স্মরণীয় করে রাখলেন বাটলার। সেইসঙ্গে এবারে আসরে চার ম্যাচের চারটিতেই জিতে পয়েন্ট টেবিলের প্রথম অবস্থান পোক্ত করল রাজস্থান রয়্যালস।

জয়পুরের মানসিংহ স্টেডিয়ামে রান তাড়ায় নামা রাজস্থান দ্বিতীয় বলেই হারিয়ে ফেলেছিল যশস্বী জয়সোয়ালকে। রানের খাতা না খুলেই রিস টপলির বলে গ্লেন ম্যাক্সওয়েলকে ক্যাচ দেন এই বাঁহাতি। বেঙ্গালুরুর উৎসব–পর্ব এ পর্যন্তই।

দ্বিতীয় উইকেটে বাটলার ও স্যামসন মিলে ধীরে ধীরে ম্যাচ নিয়ে চলেন টিম কোহলির নাগালের বাইরে। ৮৬ বলে দুজনে মিলে তুলে ফেলেন ১৪৮ রান। স্যামসন ৪২ বলে ৬৯ রান করে আউট হলেও একপ্রান্ত ধরে রাখেন বাটলার। যে কারণে অন্য প্রান্তে রিয়ান পরাগ আর ধ্রুব জুরেলরা হাল ধরতে না পারলেও সমস্যা হয়নি রাজস্থানের। বল আর ৬ উইকেট হাতে রেখে রাজস্থানের জন্য একাই জয় তুলে নেন ইংলিশ অধিনায়ক।

নিজের শততম আইপিএল ম্যাচে শতক হাঁকানোর পথে বাটলার প্রথম অর্ধশতক তুলে নেন ৩০ বলে। প্রায় একই গতিতে পরবর্তী অর্ধশতক আসে ২৮ বলে। আইপিএলে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি।

আজকের শতকে আইপিলে সেঞ্চরিয়ানের তালিকায় ক্রিস গেইলের সঙ্গে বর্তমানে যৌথভাবে দ্বিতীয় অবস্থান বাটলারের। প্রথম অবস্থানে আছেন বিরাট কোহলি। আইপিএলে নিজের অষ্টম সেঞ্চুরি তিনি স্পর্শ করেন ৬৭ বলে।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘরের মাঠে দিল্লিকে অল্পতেই আটকে দিলো কলকাতা
বার্সেলোনার ম্যাচসহ টিভিতে আজকের খেলা
স্যামসন ও জুরেলের ব্যাটে ভর করে রাজস্থানের অষ্টম জয়
‘বোলারদের কেউ বাঁচান প্লিজ’
X
Fresh