• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ম্যাচ হারের জন্য হার্দিককে এক হাত নিলেন ইরফান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ মার্চ ২০২৪, ২০:৩৫
হার্দিক পান্ডিয়া
ছবি- বিসিসিআই

মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে আইপিএলে নেতৃত্বের অভিষেক সুখের হল না হার্দিক পান্ডিয়ার। প্ৰথম ম্যাচেই নিজের পুরোনো ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্সের কাছে ৬ রানে হেরেছে হার্দিকের দল। তবে সব কিছু ছাড়িয়েও আলোচনায় ম্যাচের আরও একটি মুহূর্ত।

রোববার (২৪ মার্চ) গুজরাট টাইটান্সের ইনিংসের শেষ ওভারে রোহিত শর্মা বৃত্তের মধ্যে চলে এসেছিলেন। হার্দিক তখন ভর্ৎসনা করে হিটম্যানকে ডিপে পাঠিয়ে দেন। সেই সময় বল করছিলেন জেরাল্ড কোয়েটজি।

রোহিত শর্মার নেতৃত্বে টানা ছয় বছর মুম্বাই ইন্ডিয়ান্সে খেলেছেন হার্দিক পান্ডিয়া। সাধারণত বৃত্তের মধ্যেই ফিল্ডিং করে থাকেন রোহিত। অথচ তাকে বাউন্ডারি লাইনের ধারে ফিল্ডিং করতে পাঠান পান্ডিয়া। মুম্বাইয়ের অধিনায়ক হয়ে মাঠেই রোহিতের সঙ্গে এমন আচরণ ভালোভাবে নেয়নি নেটিজেনরা।

এ ছাড়াও হার্দিকের এমন আচরণ এবং তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান।

এই ম্যাচে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৬৮ রান করে গুজরাট। রান তাড়ায় রোহিত শর্মার ৪৩ ও ডিওয়াল্ড ব্রেভিসের ৪৬ রানের ইনিংসের পরও ৬ রানে হেরে যায় মুম্বাই। শেষ দিকে ব্যাটিং অর্ডার পরিবর্তের জন্য হার্দিককে এক হাত নিয়েছেন ইরফান।

ম্যাচের ধারাভাষ্য দেওয়ার সময় ইরফান বলেন, চেজ করার সময় টিম ডেভিডকে ব্যাটিং অর্ডারে প্রমোট করা হলো। তাও যখন রশিদ খানের এক ওভার বাকি রয়েছে। দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থাকার পর হার্দিক সম্ভবত রশিদ খানকে ফেস করতে চায়নি।

‘একজন ভারতীয় ব্যাটার ড্রেসিংরুমে রয়েছে। তার সত্ত্বেও রশিদকে ফেস করার জন্য একজন বিদেশিকে পাঠানো হলো, এই বিষয়ে আমি মোটেই একমত হবো না।’

অন্যদিকে ফিল্ডিংয়ে নেমে নতুন বলে বুমরাহকে না এনে নিজেই বোলিংয়ে আসেন হার্দিস। আর নিজের প্রথম দুই ওভারেই ২০ রান খরচ করেন তিনি। হার্দিক এমন সিদ্ধান্ত নিয়ে পাঠান বলেন, বড় ভুল করেছে হার্দিক পান্ডিয়া। পাওয়ার প্লেতে ও নিজেই দুই ওভার বল করলো। এটাই তো খুবই বড় ভুল। বুমরাকে আক্রমণে আনতে দেরি করেছে।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্যামসন ও জুরেলের ব্যাটে ভর করে রাজস্থানের অষ্টম জয়
‘বোলারদের কেউ বাঁচান প্লিজ’
রাজস্থানকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল লখনৌ
মুম্বাইকে হারিয়ে দিল্লির পঞ্চম জয়
X
Fresh