• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

দলের ব্যাটিং ব্যর্থতা নিয়ে যা বললেন মিরাজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২৪, ২১:৫৭
মিরাজ
ছবি- বিসিবি

সিলেট টেস্টে হারের দ্বারপ্রান্তে রয়েছে বাংলাদেশ। যার জন্য দায়ী কেবল ব্যাটিং ব্যর্থতা। তৃতীয় দিন শেষে লঙ্কানদের থেকে ৪৬৪ রানে পিছিয়ে রয়েছে টাইগারা। হাতে দুদিন সময় থাকলেও পাঁচ উইকেটে এই লক্ষ্য ভেদ করতে হবে শান্ত-মিরাজদের।

এই ম্যাচে বাংলাদেশকে ৫১১ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা। তৃতীয় দিনের শেষ সময়ে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪৭ রানেই পাঁচ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। ম্যাচ শেষে দলের এমন বাজে ব্যাটিং নিয়ে কথা বলেছেন মেহেদী হাসান মিরাজ।

রোববার (২৪ মার্চ) সংবাদ সম্মেলনে আসেন মিরাজ। এসময় দলের ব্যাটারদের ব্যর্থতার কারণ জানতে চাইলে এই অলরাউন্ডার বলেন, এটার ব্যাখ্যা আসলে যে প্লেয়ার খেলে সে ভালো বলতে পারবে। পরিস্থিতি অনুযায়ী সেই মোমেন্টে কী চিন্তা করছে।

‘আমার কাছে মনে হয় শেষ দিকে এটা কঠিন অবশ্যই। আমাদের চ্যালেঞ্জটা নিতে হবে। তারপরও ভালো খেলার চেষ্টা করব আমরা যারা আছি। মুমিনুল ভাই রান করতে পারলে ভালো, আমি যদি ব্যাটিং করি ভালো একটা অবস্থানে যদি নিতে পারি, তাহলে আমাদের জন্য ভালো হবে।’

তিনি বলেন, টেস্ট ক্রিকেট আমরা অনেক দিন ধরে খেলছি। প্রস্তুতি সবাই আলাদাভাবে নিচ্ছে। সবাই সবসময় জানে আমাদের কন্ডিশন সম্পর্কে। আর আলাদা করে যা বললেন টেস্ট ক্রিকেটে সবসময় ব্যাটারদের দায়িত্ব নিতে হয়, তখন খেলাটা আরও বড় হয়।

‘আমরা যখন ওদেরকে প্রথম সেশনে ৫ উইকেট নিয়ে ফেলেছিলাম তখন অনেকেই চিন্তা করেছিল ওদেরকে ১০০ রানের ভেতরে অলআউট করে দেব। তারপর কিন্তু ওরা জুটি গড়েছে। দুইজনে দুইটা ১০০ মেরেছে। টেস্ট ক্রিকেটটাই কিন্তু এরকম। উপরে যদি কেউ ভালো না খেলে কিন্তু পরে যদি ২ জন ২টা ১০০ মারে বা ১৫০ মারে তাহলে কিন্তু হয়ে যায়।’

ব্যাটারদের স্কিল বাড়ানো নিয়ে মিরাজ আরও বলেন, আমাদের আরও স্কিল বাড়াতে হবে। আমাদের অনেক জায়গায় ঘাটতি আছে। আমাদের হয়ত শট খেলার প্রবণতা একটু বেশি হচ্ছে। যে বলটা ছাড়তে পারি সেটা হয়ত খেলে দিচ্ছি তখন হয়ত আউট হয়ে যাচ্ছি। টেস্ট ক্রিকেটে আরও উন্নতি করতে হবে প্লেয়ারদের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর 
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
এইচএসসি পাসেই পেট্রোলিয়াম করপোরেশনে চাকরি
X
Fresh