• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আমির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২৪, ২১:১১
মোহাম্মদ আমির
ছবি-ক্রিকেট পাকিস্তান

প্রায় এক বছর আগে থেকে পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমিরের দলে ফেরার গুঞ্জন শোনা যাচ্ছিলো। তবে নানা জটিলতায় তা বাস্তবে রূপ নিতে ব্যর্থ হয়। অবশেষে সব বাঁধাকে পিছনে ফেলে জাতীয় দলে ফেরার ঘোষণা দিয়েছেন এই তারকা পেসার।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দল গঠনের পরিকল্পনা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই আমিরকে দলে ফেরাতে বৈঠকে বসেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তারা। এরপরই অবসর ভেঙে দলে ফেরার ঘোষণা দেন আমির। এর আগে গতকাল একই প্রক্রিয়ায় ইমাদ ওয়াসিমকে দলে ফিরিয়েছে পিসিবি।

রোববার (২৪ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটারে) এক পোস্টের মাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা জানান আমির। পোস্টে আমির লেখেন, ‘আমি এখনো পাকিস্তান দলে খেলার স্বপ্ন দেখি। জীবন আমাদেরকে এমন একটি জায়গায় এনে দাঁড় করায়, যখন আমাদের সিদ্ধান্ত নিয়ে পুনর্বিবেচনা করতে হয়।’

তিনি বলেন, আমার এবং পিসিবির মাঝে কিছু ইতিবাচক আলোচনা হয়েছে। যেখানে আমি বুঝতে পেরেছি, দলের আমাকে প্রয়োজন। আমার শুভাকাঙ্ক্ষী ও পরিবারের সঙ্গে কথা বলে আমি পাকিস্তান দলে খেলতে পারি। আগামী বিশ্বকাপকে সামনে রেখে দল আমাকে যখন চাইবে, তখনই পাবে।

তিনি আরও বলেন, আমি দেশের জন্য এটি করতে চাই। আমার ব্যক্তিগত সিদ্ধান্তের আগে দলের কথা চিন্তা করতে হবে। সবুজ জার্সি গায়ে দিয়ে দেশের সেবা করা সব সময় আমার বড় আকাঙ্ক্ষার।

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন আমির। টিম ম্যানেজমেন্টের সঙ্গে ভুল বোঝাবুঝির জেরে অবসর নিয়েছেন বাঁহাতি এই পেসার। জাতীয় দলের খেলা বাদ দিলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলছেন আমির। সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) খেলেছেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আম্পায়ার জেসিকে ক্রিকেটাররা ইতিবাচকভাবে গ্রহণ করেছে’-কোয়াবের বিবৃতি
বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার
নারী আম্পায়ারের অধীনে খেলতে ক্রিকেটারদের আপত্তি
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
X
Fresh