• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রাহুল ও পুরান ঝড়েও রক্ষা পেলো না লখনৌ, শুভসূচনা রাজস্থানের

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২৪, ২০:১৫
আইপিএল-২০২৪
ছবি- বিসিসিআই

চলমান আইপিএলের চতুর্থ ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। এই ম্যাচে লখনৌকে ২০ রানে হারিয়ে আসরে শুভসূচনা করেছে রাজস্থান।

রোববার (২৪ মার্চ) টস জিতে ব্যাটিংয়ে নেমে লখনৌকে ১৯৪ রানের লক্ষ্য দেয় রাজস্থান। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৭৩ রান তুলতে পারে রাহুল-পুরানরা। এতে ২০ রানের জয় পায় রাজস্থান।

এদিন টস জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে রাজস্থান র‌য়্যালসের দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও জশ বাটলার। তবে ইনিংস বড় করতে পারেনি দুজনের কেউই। ৯ বলে ১১ রান করে বাটলার আউট হলে ১২ বলে ২৪ রান করে তাকে সঙ্গে দেন জয়সওয়াল।

তৃতীয় উইকেটে ব্যাটিংয়ে এসে রান তুলতে থাকেন সঞ্জু স্যামসন। তাকে যোগ্য সঙ্গ দেন রিয়ান পরাগ। ২৯ বলে ৪৩ রান করে পরাগ আউট হলেও ৩৩ বলে ফিফটি তুলে নেন স্যামসন। ৭ বলে ৫ রান করে আউট হন শিমরন হেটমাইয়ার।

শেষ দিকে ১২ বলে ২০ রানের ক্যামিও ইনিংস খেলেন ধ্রুব জুড়েল। অপর প্রান্তে ৫২ বলে ৮২ রানে অপরাজিত থাকেন রাজস্থান দলপতি। এতে নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৯৩ রানের বড় পুঁজি পায় রাজস্থান র‌য়্যালস।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় লখনৌ সুপার জায়ান্টস। ৫ বলে ৪ রান করে ফেরেন প্রোটিয়া ব্যাটার কুইনটন ডি কক। ৩ বলে শূন্য রান করে আউট হন দেবদুত পাডিক্কেল। এরপর ৫ বলে ১ রান করে আয়ুশ বাদোনি আউট হলে দলীয় ১১ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে লখনৌ।

তবে ইমপ্যাক্ট খেলোয়াড় কোটায় ব্যাট করতে নামেন দীপক হুদা। তাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার লোকেশ রাহুল। ১৩ বলে ২৬ রান করে দীপক আউট হলেও ৩৫ বলে ফিফটি তুলে নেন রাহুল।

ব্যাটিংয়ে এসে তাণ্ডব শুরু করেন ক্যারিবিয়ান তারকা নিকোলাস পুরানও। দুজনের ব্যাটে ভর করে জয়ে পথে হাঁটতে থাকে লখনৌ সুপার জায়ান্টস। ৪৪ বলে ৫৮ রান করে রাহুল আউট হলে ছন্দ হারায় তারা। ৩ বলে ৪ রান করে মাকার্স স্টোইনিস আউট হলে একাই লড়াই করতে থাকে পুরান।

শেষ পর্যন্ত ৪১ বলে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেললেও ২০ রানের হার নিয়ে মাঠ ছাড়ে লখনৌ সুপার জায়ান্টস। নির্ধারিত ওভারে ছয় উইকেট হারিয়ে ১৭৩ রান তুলতে পারে রাহুল-পুরানরা।

রাজস্থান রয়্যালসের হয়ে দুই উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট। এ ছাড়াও নানড্রে বুরগার, রবিচন্দ্রন অশ্বিন, যুবেন্দ্রা চাহাল ও সানদীপ শর্মা একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক বিভাগে টানা ৩ দিন ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
ঝড়ের পূর্বাভাস দিলো আবহাওয়া অফিস
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
দুই বিভাগে ঝড়-বৃষ্টির আভাস
X
Fresh