• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশকে উড়িয়ে দিয়ে ঐতিহাসিক সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২৪, ১৪:৩৫
বাংলাদেশ
ছবি-সংগৃহীত

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে বিশাল ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। এবার ঘুরের দাঁড়ানোর লড়াইয়ে দ্বিতীয় ওয়ানডেতেও ভাগ্য বদলায়নি টাইগ্রেসদের। ব্যাটারদের ব্যর্থতার গল্পে বড় ব্যবধানে হেরেছে লাল-সবুজেরা। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো অজি মেয়েরা।

শনিবার (২৪ মার্চ) মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৪ দশমিক ১ ওভারে ৯৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে ১৫৭ বল ও ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অজিরা।

লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেট হারালেও কাঙ্ক্ষিত জয় ছিনিয়ে নিতে বেগ পেতে হয়নি সফরকারীদের। এলিস পেরির দায়িত্বশীল ব্যাটিংয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। তিন বাউন্ডারিতে ৫০ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন পেরি। অন্যদিকে ২৩ বলে ২৩ রানের ইনিংস খেলে তাকে সঙ্গে দেন অ্যাশলি গার্ডনার।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ফোব লিচফিল্ডের উইকেট হারায় অজিরা। রান-আউটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফেরেন এই ওপেনার।

এরপর ব্যাট হাতে নেমে অজি অধিনায়ক অ্যালিসা হিলিও নিজের ইনিংস বড় করতে পারেননি। নিজের জন্মদিনে মাত্র ১৫ রানে আউট হয়েছেন তিনি। এরপর বেথ মুনি ও তাহিলা ম্যাকগ্রাথকেও দ্রুত ফেরায় টাইগ্রেসরা। ১২ বলে ৮ রানে মুনি ও ২২ বলে ১০ রানে প্যাভিলিয়নে ফেরেন তাহলিয়া ম্যাকগ্রা।

তবে শেষ পর্যন্ত জমে উঠেনি লড়াই। অ্যাশলি গার্ডনারকে নিয়ে বাকি ম্যাচটা শেষ করেন পেরি।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। প্রথম পাওয়ার প্লেতে বড় সংগ্রহ না পেলেও ইনিংসের অষ্টম ওভার পর্যন্ত কোনো উইকেট হারায়নি টাইগ্রেসরা।

তবে নবম ওভারেই এলোমেলো হয়ে যায় সবকিছু। মেগান শুটের বলে সাজঘরে ফেরেন সুবহানা মুস্তারী। প্যাভিলিয়নে ফেরার আগে ২০ বলে এই ওপেনারের ব্যাট থেকে আসে ৩ রান।

এরপর একে একে ফেরেন ফারজানা হক, মুর্শিদা খাতুন, জ্যোতিরা। অজি বোলারদের তোপের মুখে কেউই ক্রিজে থিতু হতে পারেননি।

টাইগ্রেসদের হয়ে কেবল তিনজন ব্যাটারই দুই অঙ্কের কোটা ছুঁতে পেরেছেন। ফাহিমা ১১, রিতু ১০ এবং শেষদিকে নাহিদার ২২ রান। দলের বাকিরা এক অঙ্ক ছুঁয়েই আউট হয়েছেন।

নাহিদার সর্বোচ্চ ২২ রানের ইনিংসের সুবাদেই শেষ পর্যন্ত স্কোরবোর্ডে ৯৭ রানের পুঁজি দাঁড় করায় লাল-সবুজের প্রতিনিধিরা।

অজিদের হয়ে সোফি মলিনিউ তিনটি উইকেট নিয়েছেন। এ ছাড়া দুটি করে উইকেট নিয়েছেন অ্যাশলি গার্ডনার, অ্যালানা কিং ও জর্জিয়া ওয়্যারহাম। আর মেগান শ্যুটের শিকার এক উইকেট।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৮ এপ্রিল)
বিকেলে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত
‘দ্রুতই নিউজ করবেন, টি-টোয়েন্টিতে ফিরেছে মিরাজ’
X
Fresh