• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এবার হাইব্রিড মডেলে কোচ নিয়োগ দিতে যাচ্ছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ মার্চ ২০২৪, ১৯:৩৫
পাকিস্তান
ছবি-এপি

গত বছর হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজন করেছিল পাকিস্তান। যেখানে কিছু ম্যাচ নিজ দেশে এবং বাকিগুলো অনুষ্ঠিত হয় শ্রীলঙ্কাতে। এবার একই মডেলে জাতীয় দলের কোচ নিয়োগ দিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপের পর থেকে স্থায়ী কোনো কোচ খুঁজে পায়নি দ্য গ্রিন ম্যানরা।

কয়েক দিন আগেই গুঞ্জন উঠেছিল শেন ওয়াটসনকে বাবর আজমের স্থায়ী কোচ হিসেবে নিয়োগ দিতে চায় পিসিবি। তবে গণমাধ্যমে তথ্য ফাঁস হওয়ার কথা জানিয়ে পাকিস্তানের প্রধান কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেন সাবেক অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। জানা গেছে, প্রধান কোচ হিসেবে চান কোনো বিদেশিকে এবং সহকারী পদে পাকিস্তানি কাউকে চান পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি।

এর আগে দেশটির গণমাধ্যমে জানানো হয়েছিল, পিসিবি বার্ষিক ২ মিলিয়ন ডলারের চুক্তিতে ওয়াটসনকে প্রধান কোচ হওয়ার ব্যাপারে আলোচনা চালাচ্ছিল। গণমাধ্যমে বিস্তারিত তথ্য চলে আসায় সেই চুক্তি সম্পন্ন করা যায়নি। এমন মন্তব্য করেছিলেন পিসিবি প্রধান।

এদিকে, ইংল্যান্ডের সাবেক কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকেও পিসিবি কোচ করতে চেয়েছিল বলে জানিয়েছিল দেশটি জনপ্রিয় সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান। কিন্তু তিনিও সেটি গ্রহণ করেননি। একইভাবে পিএসএলের ফ্র্যাঞ্চাইজি ইসলামাবাদ ইউনাইটেডকে এবার চ্যাম্পিয়ন বানানো কোচ মাইক হেসনও বাবর-শাহিনদের কোচ হতে আগ্রহ দেখাননি।

এ ছাড়াও কোচ হওয়ার আলোচনায় ছিলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ও বর্তমান টেস্ট দলের কোচ ড্যারেন সামি। তবে ক্যারিবীয় বোর্ডের সঙ্গে চুক্তি থাকায় তার পক্ষেও এখন পাকিস্তানের দায়িত্ব নেওয়া সম্ভব নয়। পরবর্তীতে আরেক সাবেক অজি ক্রিকেটার জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে পিসিবি আলোচনায় গেলেও, এখন পর্যন্ত ইতিবাচক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

অন্যদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের কোনো সাবেক ক্রিকেটারকে প্রধান কোচ বানাতে আগ্রহী নয়। সূত্রের বরাত দিয়ে ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, ইংল্যান্ডে বসবাস করা সাবেক দুই ক্রিকেটার আজহার মাহমুদ ও সাকলাইন মুশতাক নিশ্চিত করেছেন তাদের সঙ্গেও পিসিবি থেকেও যোগাযোগ করা হয়নি।

পিএসএলের ফাইনাল শেষে আগামী ১০ দিনের মধ্যেই পাকিস্তান দলের কোচ চূড়ান্ত করা হবে জানান পিসিবি সভাপতি নাকভি। তিনি বলেন, আমি আপনাদেরকে নিশ্চয়তা দিচ্ছি যে আগামী সাত থেকে দশদিনের মধ্যে আমরা কোচ নিয়োগের কাজ সম্পন্ন করব।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানের প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘জ্বীন টু’
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
X
Fresh