• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সাকিবকে টপকে নাম্বার ওয়ান শরিফুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ মার্চ ২০২৪, ১৯:৩৭
শরিফুল ইসলাম
ছবি- বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ ঘরে তুলেছে বাংলাদেশ। যেখানে দুর্দান্ত পারফরম্যান্স করেছে টাইগার পেসাররা। ফলে ওয়ানডে বোলিং র‌্যাঙ্কিংয়েও উন্নতি করেছেন তাসকিন-শরিফুলরা। অন্যদিকে এই সিরিজ না খেলায় অবনতি হয়েছে সাকিব আল হাসানের।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৫ উইকেট শিকার করেছেন শরিফুল। তাতেই আইসিসি ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ১১ ধাপ এগিয়েছেন এই বাঁহাতি পেসার। বর্তমানে তার অবস্থান ২৪ নম্বরে। ওয়ানডেতে বাংলাদেশের বোলারদের মধ্যে তিনিই সেরা অবস্থানে আছেন।

উন্নতি করেছেন মেহেদি হাসান মিরাজও। ১২ ধাপ এগিয়ে ৩২ নম্বরে উঠে এসেছেন এই স্পিনার। এই সিরিজে ৮ উইকেট নিয়ে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তাসকিন আহমেদ। তিনি ২৭ ধাপ এগিয়ে ৪২ নম্বরে উঠে এসেছেন।

এদিকে বিশ্বকাপের পর থেকে কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলায় প্রভাব পড়েছে সাকিবের বোলিং র‌্যাঙ্কিংয়ে। ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৭ ধাপ পিছিয়ে ৩১ নম্বরে নেমে গেছেন তিনি। তবে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে আগের মতোই দুইয়ে আছেন সাকিব।

ওয়ানডে ব্যাটারদের হালনাগাদ র‌্যাঙ্কিংয়ে ভালো উন্নতি হয়েছে নাজমুল হাসান শান্ত, মুশফিকুর রহিম ও তাওহীদ হৃদয়ের। লঙ্কানদের বিপক্ষে সিরিজে অপরাজিত সেঞ্চুরিসহ ১৭৭ রান করেছিলেন শান্ত। ১০ ধাপ এগিয়ে তিনি উঠে এসেছেন ৩৯তম স্থানে। সিরিজে ১২১ রান করা তাওহিদ হৃদয় এক লাফে ১২ ধাপ এগিয়ে আছেন ৭৬তম স্থানে।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৩৫ রান করা মুশফিকুরের উন্নতি হয়েছে ছয় ধাপ (২৬তম স্থানে)। সিরিজে সেঞ্চুরিসহ ১৫১ রান করে তিন ধাপ এগিয়ে সেরা দশে (আট নম্বরে) উঠে এসেছেন শ্রীলঙ্কার পাথুম নিশাঙ্কা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
X
Fresh