• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সেঞ্চুরির দ্বারপ্রান্তে তাসকিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ মার্চ ২০২৪, ০৮:১০
তাসকিন
ছবি-সংগৃহীত

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে আর মাত্র দুটি উইকেট পেলেই বাংলাদেশের অষ্টম বোলার হিসেবে ওয়ানডেতে ১শ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন পেসার তাসকিন আহমেদ। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে শুক্রবার (১৫ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবেন এই স্পিডস্টার।

এর আগে, সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারীদের বিপক্ষে ৬০ রান খরচায় ৩ উইকেট নেন তাসকিন। পারফরমেন্সের ধারাবাহিকতা অব্যাহত রেখে দ্বিতীয় ম্যাচেই ওয়ানডেতে ১শ উইকেটের ক্লাবে নাম লেখাতে চাইবেন ছন্দে থাকা এই পেসার।

তাসকিনের আগে লাল-সবুজের ৭ জন বোলার সাকিব আল হাসান (৩১৭), মাশরাফী বিন মোর্ত্তজা (২৬৯), আব্দুর রাজ্জাক (২০৭), মোস্তাফিজুর রহমান (১৬২), রুবেল হোসেন (১২৯), মোহাম্মদ রফিক (১১৯) এবং মেহেদি হাসান মিরাজ (১০৩) ওয়ানডেতে ১শ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন।

২০১৪ সালে মিরপুরে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তাসকিনের। অভিষেক ম্যাচে ৮ ওভারে ২৮ রান খরচায় ৫ উইকেট নিয়েছিলেন তিনি। এরপর বাংলাদেশ দলের পেস আক্রমণের অন্যতম ভরসা হয়ে ওঠেন তিনি।

৭১ ম্যাচে এখন পর্যন্ত ৯৮ উইকেট শিকার করেছেন এই ডানহাতি পেসার। অভিষেক ম্যাচে বোলিং ফিগারই তার ক্যারিয়ার সেরা পারফরমেন্স। ক্যারিয়ারে এখন পর্যন্ত ইনিংসে মোট চারবার ৪ উইকেট ও দু’বার ৫ উইকেট করে শিকার করেছেন তাসকিন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিরোপা জয়ের দ্বারপ্রান্তে রিয়াল মাদ্রিদ
শুভর সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্সের সহজ জয়
রুতুরাজের সেঞ্চুরিতে মোস্তাফিজদের বড় সংগ্রহ
৫০৪তম ম্যাচে নারাইনের প্রথম সেঞ্চুরি
X
Fresh